বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিল বাংলাদেশ

জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিল বাংলাদেশ
ব্যাট হাতে মাহমুদুল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে জিম্বাবুয়ের ১৭৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। বুধবার সন্ধ্যায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটের বিনিময়ে ১৭৫ রান।

ম্যাচের শুরুতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালোভাবেই শুরু হয় বাংলাদেশের ইনিংস। লিটন দাসের ২২ বলে ৩৮ আর নাজমুল হোসেন শান্তর ৯ বলে ১১ রানে ভর করে বাংলাদেশের সংগ্রহ পৌঁছে যায় অর্ধশতকের কোঠায়। তবে এরপরই পর পর দুই ওভারে সাজঘরে ফেরেন শান্ত ও লিটন। শান্ত চলে গেলে মাঠে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে সুবিধা করতে পারেননি তিনি নিজেও। লিটনের বিদায়ের পর মুশফিকুর রহমান মাঠে এলেও ৯ বলে ১০ রান করে ফিরে যান সাকিব। দলীয় সংগ্রহ তখন অষ্টম ওভারে ৬৫ রান। এরপর মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ধীরে ধীরে এগুতে শুরু করেন মুশফিক।

অবশেষে এই দুই ব্যাটসম্যানের ৭৮ রানের জুটি ভাঙ্গে ১৬ ওভার তিন বলে। ২৬ বলে ৩২ রান করে ফেরেন মুশফিক। দলীয় সংগ্রহ তখন ১৪৩ রান। এরপর মাঠে আসেন আফিফ হোসেন। তাকে নিয়েই রানের চাকা সচল রাখেন মাহমুদুল্লাহ। ১৮ ওভার ২ বলে তুলে তেন অর্ধশতক। তবে এর এক বলের ব্যবধানেই ৮ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন আফিফ। ক্রিজের এক প্রান্তে থেকে যান মাহমুদ্দুল্লাহ। তিনি ফেরেন ১৯ ওভার ৩ বলের মাথায়। ৪১ বলে ৬২ রানের ইনিংস খেলে ফেরেন সাজঘরে। এরপর মোসাদ্দেকও ফেরেন শূন্য হাতেই। শেষ পর্যন্ত মোহাম্মদ শাইফুদ্দিন ৬ রানে আর আমিনুল শূন্য রানেই অপরাজিত থাকেন।

নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটের বিনিময়ে ১৭৫ রান।

জিম্বাবুয়ের হয়ে কেইল জারভিস ৩টি, ক্রিস মফু ২টি এবং রায়ান বার্ল ও টিনোটেনডা মুতোমবদজি একটি করে উইকেট নেন।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত