ঢাকা শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬
২৬ °সে

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট
লিটন দাস। ছবি-সংগৃহীত

জয়ের জন্য ১৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ১২ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়েছে বাংলাদেশ। মুজিব-উর রহমানের বলে আসগর আফগানের হাতে ধরা পড়েন লিটন। আর নাভিদ-উল হকের বলে রশিদ খানের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন শান্ত।

ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বের শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৩৮ রান করে আফগানিস্তান। ব্যাট করতে নেমে ওপেনিংয়েই যেন উড়ছিল তারা। ৯ ওভারে কোনো উইকেট না হারিয়ে আফগানরা সংগ্রহ করে ৭৫ রান। তবে দশম ওভারে দুর্দান্ত প্রত্যাবর্তন। কোনো রান না দিয়ে আফিফ তোলে নেন হজরতুল্লাহ জাজাই ও আসগর আফগানের উইকেট।

পরের ওভারে মুস্তাফিজ ফেরান আরেক ওপেনার রহমতউল্লাহ গুরবাজকে। সেই ধারায় মোহাম্মদ নবীকে ফেরান সাকিব। আর গুলবাদিন নাইব পড়েন রান আউটের ফাঁদে। এরপর সাইফ উদ্দিন ও শফিউল একটি করে উইকেট নেন। আফগান ব্যাটসম্যানদের মধ্যে জাজাই ৩৫ বল থেকে ৪৭, রহমতউল্লাহ ২৭ বল থেকে ২৯ এবং শফিকুল্লাহ ১৭ বলে ২৩ রান করেন।

এই ম্যাচে চোটের জন্য ছিটকে গেছেন তরুণ লেগ স্পিনিং অলরাউন্ডার আমিনুল ইসলাম। তার জায়গায় দলে ফিরেছেন সাব্বির রহমান। দু’দলই ইতোমধ্যে সিরিজে ফাইনাল নিশ্চিত করেছে। অপরদিকে বিদায় হয়ে গেছে অপর দল জিম্বাবুয়ের।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২১ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন