ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
২৪ °সে


পেছাতে পারে এল ক্ল্যাসিকো

পেছাতে পারে এল ক্ল্যাসিকো
এল ক্ল্যাসিকোতে ২৬ অক্টোবর মুখোমুখি হওয়ার কথা ছিলো রিয়াল-বার্সার। ছবি: মার্কাডটকম

স্পেনের কাতালান প্রদেশে চলমান রাজনৈতিক অচলাবস্থার কারণে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোটি আগামী ডিসেম্বর পর্যন্ত পিছিয়ে যেতে পারে। স্প্যানিশ ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার স্প্যানিশ লিগের খেলাটি এর আগে ২৬ শে অক্টোবর অনুষ্ঠিত হবার কথা ছিল। দুই দলের মধ্যকার এ লড়াইটি বার্সেলোনার মাঠ ন্যু-ক্যাম্পে হওয়ার কথা ছিল।

সর্বশেষ লা লিগা তথা স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ সেদেশের ফুটবল ফেডারেশনকে গত বুধবার এই খেলাটিকে রাজধানী মাদ্রিদে সরিয়ে নিতে বলেছিল। কারণ বার্সেলোনা স্পেনের কাতালান প্রদেশে অবস্থিত এবং সেখানে স্বাধীনতাকামীদের কারাদণ্ড দেওয়ার প্রেক্ষিতে বর্তমানে প্রতিবাদ বিক্ষোভ চলছে। কিন্তু এরকম পরিস্থিতিতে খেলাটিতে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হওয়ার সম্ভাবনাও ক্ষীণ। এমনকি পূর্বনির্ধারিত সময়ে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোটি মাঠে গড়ানোর সম্ভাবনা ক্রমশ কমে আসছে।

লা লিগা ও স্পেন ফুটবল ফেডারেশন মনে করে আগামী সপ্তাহে এটি বার্সেলোনায় অনুষ্ঠিত হওয়া উচিত নয়। তাই এটি এখন ১৮ ডিসেম্বর পর্যন্ত স্থগিত থাকতে পারে বলে মার্কা খবর দিয়েছে। অবশ্য এই দিনক্ষণ ঠিক করার ব্যাপারে রিয়াল মাদ্রিদ কিংবা বার্সেলোনার চূড়ান্ত মতামত দেওয়ার ক্ষমতা নেই।

আরো পড়ুন: ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা

উল্লেখ্য, এল ক্ল্যাসিকোর সর্বশেষ লড়াইয়ে গত বছর বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে কাতালান ক্লাবটির কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল মাদ্রিদ। লা লিগায় এ পর্যন্ত দুই দল ১৭৮ ম্যাচে মুখোমুখি হয়েছে। এ লড়াইয়ে উভয় দলের জয় সমান ৭২টি করে। অপর ৩৪টি ম্যাচ ড্র হয়েছে। তাই এবারের লড়াইটি হবে দুই দলের জন্য মর্যাদার লড়াইয়ে এগিয়ে যাওয়ার সুযোগ। পূর্বনির্ধারিত তথ্য অনুযায়ী দ্বিতীয় এল-ক্লাসিকো ফেব্রুয়ারির শেষের দিকে কিংবা মার্চের শুরুতে হওয়ার সম্ভাবনা আছে। যদিও দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি। কিন্তু তার আগে প্রথমটি নিয়েই জট লেগে গেল।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন