ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


সাকিব-মুশফিকদের পাশে দাঁড়ালো আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন

সাকিব-মুশফিকদের পাশে দাঁড়ালো আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন
১১ দফা দাবিতে ক্রিকেটারদের বয়কট। ছবি: ফোকাস বাংলা

বাংলাদেশের ক্রিকেটারদের চলমান আন্দোলনে একমত পোষণ করে তাদের পাশে থাকার ঘোষণা দিয়েছে ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন ‘ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন’ বা ফিকা।

সেই সঙ্গে তারা বলেছে যে, ক্রিকেটার্স ওয়েলফেয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) যে দায়িত্ব পালন করার কথা ছিলো, তা তারা করতে পারছে না। ফলে কোয়াবের সদস্যপদ বহাল থাকবে কি না, সেটা তারা পুনর্বিবেচনা করবে।

বাংলাদেশে ক্রিকেটারদের একত্রিত হয়ে লড়াই করার প্রশংসা করে ফিকার নির্বাহী চেয়ারম্যান টনি আইরিশ সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‘একত্রিত হওয়ার জন্য এবং পেশাদার ক্রিকেটার হিসেবে তাদের প্রাপ্য পাওনার দাবিতে একতাবদ্ধ হওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে ফিকা বাংলাদেশের খেলোয়াড়দের প্রশংসা করছে। বাংলাদেশে খেলোয়াড়দের একতাবদ্ধ হওয়ার কঠিন পরিস্থিতি সত্ত্বেও তারা এই কাজটি করেছে। এটা প্রমাণ করে বিশ্ব গুরুত্বপূর্ণ একটা ক্রিকেট খেলুড়ে দেশ বলে বিবেচিত একটা জায়গায় আসলে অনেক পরিবর্তন প্রয়োজন হয়েছে।’

এর আগে সোমবার বেতন বাড়ানোসহ ১১ দফা দাবিতে সব ধরনের কার্যক্রম বয়কটের ঘোষণা দেন ক্রিকেটাররা। দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমের সামনে ক্রিকেটারদের হয়ে এই ঘোষণা দেন বাংলাদেশের টেস্ট ও টি–টোয়েন্টি অধিনায়ক সাকিব সাকিব আল হাসান।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন