বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মির্জা ফখরুলের বাসায় ইট-পাটকেল নিক্ষেপ ও বিক্ষোভ

আপডেট : ১১ অক্টোবর ২০২০, ০৩:০৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসার সামনে বিক্ষোভ ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণার জের ধরে রাজধানীর উত্তরার ৪ নম্বরের সেক্টরের ১৭ নম্বর সড়কে তার বাসার সামনে এ ঘটনা ঘটে। 

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাসায় ছিলেন। তবে তার শরীরে কোনো আঘাত লাগেনি।

শনিবার বিকালে প্রায় শতাধিক নেতা-কর্মী এসএম জাহাঙ্গীরের মনোনয়ন বাতিলের দাবিতে মির্জা ফখরুলের বাসার সামনে বিক্ষোভ করেন। এক পর্যায়ে কিছু কর্মী বিএনপি মহাসচিবের বাসা লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে বাসার বেশ কয়েকটি জানালার গ্লাস ভেঙে যায়।

এ সময় বাসা লক্ষ্য করে ডিমও ছুঁড়ে মারা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আরও পড়ুন: করোনার মধ্যেই 'পি এম নরেন্দ্র মোদি' বায়োপিক দিয়ে খুলছে হল!

ঢাকা-১৮ আসন উত্তরা, উত্তরখান, দক্ষিণখান, তুরাগ, খিলক্ষেত ও আশপাশের এলাকা নিয়ে গঠিত। এই আসনের উপনির্বাচনে শুক্রবার যুব দলের ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীরকে ধানের শীষের প্রার্থী ঘোষণা করা হয়। 

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহমেদসহ নয়জন এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন। 

এ ব্যাপারে মনোনয়ন বঞ্চিত এম কফিল উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, আমি জানি না কারা সেখানে বিক্ষোভ করেছেন, কারা ডিম ছুড়েছেন। আমি আমার ফ্যাক্টরিতে গিয়েছিলাম।’

রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সন্ধ্যায় দলের জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এই হামলার ঘটনা নিয়ে আলোচনা হয়েছে। এই ঘটনাটির পেছনে সরকারি মদদ রয়েছে বলে মনে করে স্থায়ী কমিটি।’

ইত্তেফাক/এএএম