বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনায় মৃতের সংখ্যা কমেছে

আপডেট : ৩১ অক্টোবর ২০২০, ১৬:২৯

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল হাজার ৯২৩ জন  মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১২ জন পুরুষ ও ৬ জন নারী। 

 

এর আগের দিন সারাদেশে করোনায় মারা গিয়েছিল ১৯ জন। তার আগের দিন বৃহস্পতিবার মারা গিয়েছিল ২৫ জন। সেই তুলনায় আজ করোনায় মৃতের সংখ্যা কমেছে। 

 

ছাড়া দেশে নতুন করে আরো হাজার ৩২০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা লাখ হাজার ৬৮৪ জন ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৫৩২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। 

আরো পড়ুন : ফের লকডাউন জারি হচ্ছে যুক্তরাজ্যে

শনিবার দুপুরে করোনা ভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়  প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সময়ের মধ্যে সুস্থ হয়েছেন হাজার ৪৪২ জন নিয়ে মোট সুস্থ হয়েছেন লাখ ২৪ হাজার ১৪৫ জন। 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৫৩২ জনের নমুনা পরীক্ষা হয়েছে এর মধ্যে হাজার ৩২০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে করোনা আক্রান্তদের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে এছাড়া গত ২৪ ঘণ্টায় হাজার ৪৪২ জন সুস্থ হয়েছেন  

 

বাংলাদেশে গত মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ দিন দিন করোনা রোগী শনাক্ত মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠানসহ বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস কয়েক দফা বাড়িয়ে ছুটি ৩০ মে পর্যন্ত করা হয় ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়েছে তবে শিক্ষাপ্রতিষ্ঠান ১৪ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। 

 

ইত্তেফাক/ইউবি