কক্সবাজারের হোটেল-মোটেল খুলছে ২৪ জুন

কক্সবাজারের হোটেল-মোটেল খুলছে ২৪ জুন
ছবি: সংগৃহীত

সারাদেশে যখন করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলছে এবং বিভিন্ন জেলায় দেওয়া হচ্ছে লকডাউনের ঘোষণা। সে সময় খুলে দেওয়া হচ্ছে কক্সবাজারের হোটেল-মোটেল।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ২৪ জুন থেকে খোলা হচ্ছে কক্সবাজারের হোটেল-মোটেল ও গেস্ট হাউস। তবে পর্যটনকেন্দ্র যথারীতি বন্ধ থাকবে। সোমবার (২১ জুন) বিকেলে জেলা প্রশাসন থেকে এ সিদ্ধান্ত জানানো হয়।

No description available.

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করে জানান, পর্যটন সংশ্লিষ্ট মানুষের দাবির পরিপ্রেক্ষিতে শর্তসাপেক্ষে হোটেল মোটেল ও গেস্ট হাউস খুলে দেয়া হচ্ছে। তবে স্বাস্থ্যবিধি বাস্তবায়নে গঠন করা হয়েছে একটি মনিটরিং কমিটি।

এই কমিটি এরই মধ্যে হোটেল-মোটেল কর্তৃপক্ষকে বিশেষ দিক নির্দেশনা দিয়েছে। দিক নির্দেশনা বাস্তবায়নে ব্যত্যয় ঘটলে মনিটরিং কমিটি আবারও সব বন্ধ করে দেবে বলে হুঁশিয়ারি দেয়া হয়েছে।

No description available.

সভা শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কক্সবাজারের পর্যটন সেক্টর বন্ধ করে দেয়া হয়েছিল। এখন সার্বিক পরিস্থিতি বিশ্লেষণ করে শর্ত সাপেক্ষে সীমিত পরিসরে খুলে দেয়া হচ্ছে হোটেল মোটেল ও গেস্ট হাউস।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে শর্তগুলো হলো, ৫০ ভাগ কক্ষ বুকিং, রুম সার্ভিস ছাড়া রেস্টুরেন্ট বন্ধ এবং জরুরি প্রয়োজন ছাড়া কাউকে কক্ষ ভাড়া দেয়া যাবে না। এছাড়া বন্ধ থাকবে সুইমিংপুল।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x