টেকনোক্র্যাটদের ৪ দপ্তর তিনজনের দায়িত্বে

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৮, ১৬:২৩ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

টেকনোক্র্যাটদের ৪ দপ্তর তিনজনের দায়িত্বে (ফাইল ছবি)

চার টেকনোক্র্যাট মন্ত্রীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার পর তাদের আবার দপ্তরগুলো নতুন করে বণ্টন করা হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রেখেছেন।

অপরদিকে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়েল দায়িত্ব দেওয়া হয়েছে স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে। এবং ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বে থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হোসেন।

মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ এই আদেশ জারি করেছে। চলতি বছর জানুয়ারিতে মন্ত্রিসভায় সর্বশেষ রদপদলের পর এতদিন ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী এবং দুইজন উপমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারে দায়িত্ব পালন করে আসছিলেন।

তাদের মধ্যে ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার নির্বাচিত সংসদ সদস্য না হয়েও টেকনোক্র্যাট হিসেবে মন্ত্রিসভায় দায়িত্ব পালন করে আসছিলেন।

আরও পড়ুন: ধুনটে বিএনপির প্রার্থী জিএম সিরাজের গাড়ি বহরে হামলা

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে গত ৬ নভেম্বর মন্ত্রিসভা থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। ওই দিন সন্ধ্যায় চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন।

ইত্তেফাক/এমআই