শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কর্মীদের ভ্যাকসিন দিচ্ছে এমিরেটস

আপডেট : ২৭ জানুয়ারি ২০২১, ১০:৫৩

সংযুক্ত আরব আমিরাতে কর্মরত এমিরেটস এয়ারলাইন ও ডানাটাসহ সব অঙ্গপ্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ভ্যাকসিন প্রদান শুরু করেছে দুবাই-ভিত্তিক আন্তর্জাতিক বিমান চালনা সংস্থা এমিরেটস গ্রুপ।

দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য ও প্রতিরোধ (প্রিভেনশন) মন্ত্রণালয়ের সহযোগিতায় সোমবার (১৮ জানুয়ারি) থেকে করোনা ভ্যাকসিন প্রদান শুরু করেছে তারা। টিকাদান কর্মসূচিতে অগ্রাধিকার পাচ্ছেন কেবিন ক্রু, ফ্লাইট ডেক এবং অপারেশনের সঙ্গে যুক্ত সম্মুখসারির এভিয়েশন কর্মীরা। 

প্রতিদিন ১২ ঘণ্টা করে সপ্তাহের সাতদিন কোম্পানির বিভিন্ন স্থাপনায় এই কার্যক্রম পরিচালিত হবে বলে জানানো হয়। এই কর্মসূচিতে ব্যবহার করা হচ্ছে ইউএই স্বাস্থ্য কর্তৃপক্ষ অনুমোদিত ফাইজার-বায়োএনটেক এবং সিনোফার্ম ভ্যাক্সিন।

আরো পড়ুন: নিরাপত্তা নিশ্চিতে সৈন্যদের খুঁটিয়ে দেখছে এফবিআই

ইউএই’র অন্যান্য নাগরিক ও রেসিডেন্টদের মতো এমিরেটস গ্রুপের কর্মকর্তা-কর্মচারীরা ইচ্ছা করলে সরকার নির্ধারিত মেডিক্যাল সেন্টার এবং ক্লিনিকেও এই ভ্যাকসিন নিতে পারবেন। 

মার্চের শেষ নাগাদ ৫০ শতাংশ জনগণকে এই করোনা ভ্যাকসিন প্রদানের লক্ষ্য নিয়ে কাজ করছে আরব আমিরাত। গত ডিসেম্বর থেকে শুরু হওয়া টিকাদান কর্মসূচিতে ইতোমধ্যে দেশটির প্রায় ১৯ লাখ সাধারণ জনগণকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এএইচপি