নতুন বিনোদনকেন্দ্র ওয়াটার পার্ক হবে কেরানীগঞ্জে

নতুন বিনোদনকেন্দ্র ওয়াটার পার্ক হবে কেরানীগঞ্জে
ছবি : সংগৃহীত

দেশে জনসংখ্যা বৃদ্ধির সঙ্গে কমছে খেলার মাঠ ও পার্ক। এই পরিপ্রেক্ষিতে নতুন বিনোদনকেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয় সরকার। ঢাকার কেরানীগঞ্জে শেখ রাসেল ওয়াটার বেইজড বিনোদন পার্ক নামে একটি বিনোদনকেন্দ্র নির্মাণ করবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। ১৫৪ কোটি টাকা ব্যয়ে কেরানীগঞ্জ উপজেলার ঘাটারচর এলাকায় প্রায় ২০ একর জমিতে নির্মিত হবে এ পার্কটি। পার্কটির কাজ শেষ হলে কেরানীগঞ্জ এলাকায় আধুনিক নাগরিক সুবিধা ও নতুন শহরে বিনোদনের অভাব পূরণ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রাজউক সূত্রে জানা যায়, চলতি বছর জুলাই থেকে ২০২৩ সালের জুন পর্যন্ত ধরা হয়েছে এ প্রকল্পের বাস্তবায়নকাল। প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ১৫৪ কোটি ৮২ লাখ ২৪ হাজার টাকা। কেরানীগঞ্জের ঘাটারচর মৌজায় ২০ দশমিক ৭০ একর জমির ওপর সবুজে সাজবে পার্কটি। বাসযোগ্য ভূমির পাশাপাশি স্বয়ংসম্পূর্ণ বিনোদন অঞ্চল, জনসাধারণের জন্য বিনোদনের সুযোগ-সুবিধা সৃষ্টি করা হবে। এখানে ২০ একরের মধ্যে ১০ একর অধিগ্রহণ করা হলেও বাকি ১০ একর খাসজমির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা যাবে বলে মনে করছেন প্রকল্প সংশ্লিষ্টরা।

এ ওয়াটার পার্কে থাকবে অ্যাম্পিথিয়েটার, কমিউনিটি সেন্টার, অফিস ভবন, ওয়াচ টাওয়ার, ব্যায়ামাগার, রিসোর্ট, রেস্টুরেন্ট, বাইসাইকেল লেন, ফুটপাত, লেক, সাবস্টেশন, সবুজ এলাকা, ৩২ দশমিক ৩৮ শতাংশ জলাশয়/লেক ও পর্যাপ্ত কার পার্কিংয়ের ব্যবস্থা।

এ বিষয়ে রাজউক চেয়ারম্যান সাঈদ নূর আলম জানান, এটি বাস্তবায়ন হলে বিনোদনের একটি নতুন মাত্রা যোগ হবে। এ বিনোদন কেন্দ্রটি ওয়াটার বেইজ করা হচ্ছে। তাই পানিকেন্দ্রিক মানুষের একটু আনন্দ-বিনোদনের ব্যবস্থা হচ্ছে। প্রিয়জনের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি একটু বাড়তি আনন্দ দিতে নানা ধরনের সরঞ্জাম রাখা হবে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x