ভারতে আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা ৩১ মার্চ পর্যন্ত বাড়লো

ভারতে আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা ৩১ মার্চ পর্যন্ত বাড়লো
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আবারও বাড়িয়েছে ভারত। আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশটিতে সব ধরনের যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ থাকবে। তবে কার্গো বিমান এবং বিশেষভাবে পরিচালিত আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (ডিজিসিএ) গত শুক্রবার এ ঘোষণা দিয়েছে বলে এনডিটিভি জানিয়েছে।

ডিজিসিএ জানায়, মহামারি করোনার প্রকোপ শুরুর পর গত ২৩ মার্চ থেকে আন্তর্জাতিক বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ভারত। তবে করোনার প্রকোপ কমতে শুরু করলে কেন্দ্রীয় সরকার দেশটির অর্থনীতির বেশির ভাগ ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিল করে। গত বছর অভ্যন্তরীণ বিমান চলাচল স্বাভাবিক করলেও আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা বহাল রাখে। এর আগে আরও কয়েক দফা এই নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ায় ভারত সরকার। শুক্রবার সেই নিষেধাজ্ঞার মেয়াদ আবারও বাড়ানোর ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে ডিজিসিএ জানায়, যথাযথ কর্তৃপক্ষ আগামী ৩১ মার্চ পর্যন্ত আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে। তবে কার্গো বিমান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিশেষভাবে অনুমোদনপ্রাপ্ত বিমানের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শিথিল থাকবে। এতে আরও বলা হয়, কিছু ক্ষেত্রে নির্ধারিত কিছু রুটে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনপ্রাপ্ত আগে থেকে নির্ধারিত বিমান চলাচল করবে।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x