পর্যটকদের জন্য ঢাকার রাস্তায় নামবে দ্বিতল বাস: বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

পর্যটকদের জন্য ঢাকার রাস্তায় নামবে দ্বিতল বাস: বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুল আলী। ফাইল ছবি

লন্ডন শহরের আদলে পর্যটকদের ঢাকা শহরে ভ্রমণের জন্য আধুনিক দ্বিতল বাস নামাবে পর্যটন করপোরেশন। প্রাথমিকভাবে ছয়টি আধুনিক দ্বিতল বাসে লালবাগ কেল্লা, আহসান মঞ্জিলসহ ঢাকা শহরের দর্শনীয় স্থানসমূহ ভ্রমণের উদ্যোগ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার জার্নালিস্টস ফোরাম ফর প্রোমটিং ট্যুরিজমের নবগঠিত কার্যনির্বাহী কমিটির নেতাদের সঙ্গে সাক্ষাতের সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুল আলী এ তথ্য দেন।

মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতিমধ্যে ছয়টি আধুনিক দ্বিতল বাস কেনার প্রস্তাব পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হলে তা অনুমোদন হয়। পর্যায়ক্রমে এ বাসের সংখ্যা আরো বাড়ানো হবে। একই সঙ্গে প্রতিটি জেলায় একটি করে আধুনিক দ্বিতল বাস দেওয়ার পরিকল্পনা রয়েছে।

জার্নালিস্টস ফোরাম ফর প্রোমোটিং ট্যুরিজমের সভাপতি আবুল খায়ের বলেন, বাংলাদেশ অন্যান্য দেশের চেয়ে কোনো অংশেই কম নয়। নেপাল যেমন পর্যটন শিল্প দিয়ে দেশের অর্থনীতিতে মূল ভূমিকা রাখছে, ঠিক তেমনি আমাদের দেশেও তা সম্ভব। একটু সুনজর দিলেই এই শিল্প হয়ে উঠবে দেশের অন্যতম অর্থনীতির খাত। জার্নালিস্টস ফোরাম ফর প্রোমোটিং ট্যুরিজমের সাধারণ সম্পাদক শাহীন আলম বলেন, আমাদের দেশের প্রতিটি স্থান হতে পারে পর্যটন জোন। এ জন্য দরকার উদ্যোগ।

এ সময় আরো উপস্থিত ছিলেন এস এম আবুল হোসেন, লায়ন মুহা. জাহাঙ্গীর আলম, করিম আহমেদ খান, দীপু সারোয়ার, আসাদুজ্জামান বিকু, জিলানী মিলটন, দীপক আচার্য্য, আবু হেনা রাসেল প্রমুখ।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x