পর্যটনের প্রচারে কাশ্মীরে ৩ দিনের উৎসব

পর্যটনের প্রচারে কাশ্মীরে ৩ দিনের উৎসব
কাশ্মীরে চলমান পর্যটন উৎসবের খন্ডচিত্র। ছবি - সংগৃহীত

ভারতের জম্মু ও কাশ্মীরের প্রাকৃতিক সৌন্দর্য পর্যটকদের সামনে তুলে ধরতে সেখানকার দুধপথ্রিতে তিন দিনব্যাপী এক পর্যটন উৎসবের আয়োজন করেছে প্রদেশটির পর্যটন বিভাগ। গত শনিবার (৬ মার্চ) এ উৎসব শুরু হয়েছে বলে রবিবার (৭ মার্চ) জানিয়েছে ভারতীয় গণমাধ্যম জি৫। আজ সোমবার (৮ মার্চ) এ উৎসব শেষ হবে।

এই আয়োজনের মূল লক্ষ্য দুধপথ্রিকে ঠিক গুলমার্গ ও পাহলগামের মতো আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসাবে প্রচার করা। দুধপথ্রি শ্রীনগর থেকে প্রায় ৪২ কিলোমিটার দূরে সবুজ, উন্মুক্ত ঘাট এবং সুন্দর উপত্যকা। সবুজ ঘাসের সাথে বিশাল এক তৃণভূমি পর্যটন কেন্দ্র হিসাবে এই এলাকার সৌন্দর্য বাড়িয়ে তুলেছে।

তিন দিনের এই উৎসবে একাধিক অ্যাডভেঞ্চার স্পোর্টস, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং দর্শনার্থীদের জন্য কাশ্মীরি শিল্প ও হস্তশিল্প প্রদর্শন করা হচ্ছে। এই ইভেন্টে বিপুল সংখ্যক স্থানীয় ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা অংশ নিচ্ছেন।

কাশ্মীরের পর্যটন পরিচালক ডঃ গোলাম নবী ইয়াতু বলেন, পর্যটকদের আকৃষ্ট করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বেশ কয়েকটি রোড শো অনুষ্ঠিত হয় এবং লোকেরা গুলমার্গ, পাহলগামে যাচ্ছেন। আমরা আশা করি এই ইভেন্টটির ফলে অন্যান্য জায়গাগুলির মতো এখানেও লোকসমাগম বাড়বে।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x