এক বছর পর চালু হচ্ছে ঢাকা-বরিশাল রুটে বিমান

এক বছর পর চালু হচ্ছে ঢাকা-বরিশাল রুটে বিমান
ফাইল ছবি

ঢাকা-বরিশাল আকাশপথে তিন হাজার ২শ’ টাকায় টিকিট পাচ্ছেন বাংলাদেশ বিমানের যাত্রীরা। সেইসঙ্গে নতুন ও আধুনিক প্রযুক্তি নির্ভর ড্যাশ এইট কিউ-৪০০ বিমানে সপ্তাহে ৭ দিন ফ্লাইট থাকছে এই আকাশ পথে। যার মধ্যে বৃহস্পতিবার বিকালে এবং বাকি ৬ দিন সকালে থাকছে ফ্লাইট।

বৃহস্পতিবার বিকাল ৪টায় বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সাংবাদিকদের সঙ্গে বিমান চালুর বিষয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে রাষ্ট্রীয় বিমানসহ অন্যান্য যাত্রী সার্ভিসের বিষয়ে সাধারণ মানুষের ভোগান্তি লাঘবে নানা উদ্যোগের কথা জানান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিমানের বরিশালের ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ডু জানান, ড্যাশ এইট কিউ-৪০০ বিমানের বৈশিষ্ট্যের মধ্যে অন্যতম হলো এর মাধ্যমে বর্তমান করোনা পরিস্থিতিতে সব ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় ব্যাকটেরিয়া ও ভাইরাস ৯৯ দশমিক ৯৮ ভাগ দূর করতে হেপা ফিলট্রেশন পদ্ধতি রয়েছে। এছাড়া যাত্রীদের জন্য কেবিন প্রতি তিন থেকে চার মিনিট পর বিশুদ্ধ বাতাসের মাধ্যমে পরিশোধন করার ব্যবস্থা থাকছে।

তিনি আরও জানান, এই বিমানের জানালার আকার অনেক প্রশস্ত হওয়ায় পাশাপাশি বিমানের ক্যাপাসিটি টিটিএল-ক্যাপ ৭২ (ইকোনমি) প্রতিটি টিকিটের মূল্য ৩ হাজার ২শ’ টাকা (ভ্যাটসহ) নির্ধারণ করা হয়েছে। যাত্রীদের প্রাপ্যতা বিবেচনায় বিমান চলাচলের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। যারমধ্যে বৃহস্পতিবার ঢাকা থেকে বিকেল সাড়ে ৩টায় এবং বরিশাল থেকে ঢাকা বিকেল ৪টা ৪০ মিনিটে বিমান উড্ডয়ন করবে। এছাড়া ৬ দিন সকাল সাড়ে ৮টায় ঢাকা থেকে বরিশাল এবং বরিশাল থেকে ৯টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করবে। এবারে স্থানীয় পর্যায়ের সব ত্রুটি চিহ্নিত করে তা নিরসন করে বিমানের ফ্লাইট চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। যে কোনো প্রয়োজনে তাৎক্ষণিক যোগাযোগ ব্যবস্থা চালু করার পাশাপাশি বিভিন্ন স্থান থেকে টিকিট প্রাপ্তির ব্যবস্থাও রাখা হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে সিনিয়র সাংবাদিক নাসিম উল আলম, শাহীন হাফিজ, মুশফিক সৌরভ প্রমুখ বক্তৃতা করেন।

২০২০ সালের ২১ মার্চ বরিশাল থেকে ঢাকা রুটে বাংলাদেশ বিমানের এয়ারলাইন্স চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। এরপর সর্বশেষ চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি দৈনিক ইত্তেফাকে ‘বাংলাদেশ বিমান ৯ মাস ধরে বন্ধ’ শীর্ষক সচিত্র প্রতিবেদন প্রকাশ হওয়ার পর আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে বরিশাল-ঢাকারুটে দীর্ঘ ১ বছর পর বিমানের ফ্লাইট চালু হচ্ছে।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x