টিকা নেওয়া পর্যটকদের জন্য সীমান্ত খুলে দিলো স্পেন

টিকা নেওয়া পর্যটকদের জন্য সীমান্ত খুলে দিলো স্পেন
ছবি: সংগৃহীত।

টিকা নেয়া বিশ্বের সকল পর্যটকদের জন্য তার সীমান্ত খুলে দিয়েছে স্পেন। স্পেনের কোস্টা ডেল সল থেকে ক্যানারি দ্বীপ পর্যন্ত সকল হোটেল ও রেস্টুরেন্ট ইতোমধ্যে খুলে দেয়া হয়েছে। দেশটি আশা করছে এর মাধ্যমে তাদের পর্যটন খাত ঘুরে দাঁড়াতে পারবে।

সোমবার এ ঘোষণা দিয়ে দেশটির স্বাস্থ্য মন্ত্রী ক্যারোলিনা দারাইস জোর দিয়ে বলেন, স্পেন নিরাপদ গন্তব্য। তিনি আরো বলেন, পর্যটনে বিশ্বকে নেতৃত্ব দেয়ার পুনর্দাবির প্রক্রিয়ায় রয়েছে স্পেন। এছাড়া স্পেন সোমবার থেকে তার বন্দরে ক্রুজ বোটগুলোকে চলতে দেয়ারও অনুমতি দিয়েছে।

Spain allowing UK tourists to enter from Monday - but country still on  'amber list' | Yorkshire Post

স্পেনের ট্রাভেল এজেন্ট ইউনিয়নের প্রেসিডেন্ট জোসে লুইস প্রিয়েতো বলেন, তারা আশার করছেন সোমবার থেকে পর্যটনখাতে দৃশ্যমান পুনরুদ্ধার শুরু হবে।

এদিকে সীমান্ত খুলে দেয়ার প্রেক্ষিতে ব্রিটেন, ফ্রান্স ও জার্মানীর ট্যুর অপারেটররা খোঁজ খবর নিতে শুরু করেছেন বলে তিনি জানান। উল্লেখ্য স্পেনের পর্যটনের মূল বাজারের উৎস এই তিন দেশ।

স্প্যান সরকার চলতি বছরের শেষ নাগাদ সাড়ে চার কোটি পর্যটককে আকর্ষণের লক্ষ্য নির্ধারণ করেছে। স্পেনের সরকারি হিসেব মতে, চলতি বছরের এপ্রিলের শেষ নাগাদ মাত্র ১৮ লাখ পর্যটক দেশটি ভ্রমণ করেছে।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x