ঢাকায় ফ্লাইট বাড়ালো তার্কিশ এয়ারলাইনস

ঢাকায় ফ্লাইট বাড়ালো তার্কিশ এয়ারলাইনস
তার্কিশ এয়ারলাইনসের উড়োজাহাজ। ছবি: ফেসবুক

বাংলাদেশের সঙ্গে ইউরোপের সরাসরি বিমান যোগাযোগে বাড়তি ফ্লাইটের ঘোষণা দিয়েছে তার্কিশ এয়ারলাইনস। আগামী ৭ জুলাই থেকে ঢাকা-ইস্তানবুল রুটে সপ্তাহে ১০টি ফ্লাইট পরিচালনা করবে তুরস্কের পতাকাবাহী এই বিমান সংস্থা।

নতুন সময়সূচিতে সপ্তাহে প্রতিদিন একটি করে ফ্লাইটের পাশাপাশি রবি, বুধ ও বৃহস্পতিবার দুটি করে ফ্লাইট ঢাকা থেকে যাবে।

গ্রীষ্মকালীন সূচির আওতায় প্রতিদিন সকাল ৬টা ৩৫ মিনিটে এবং রবি, বুধ ও বৃহস্পতিবার রাত ১০টা ৫ মিনিটে ঢাকা থেকে তার্কিশ এয়ারলাইনসের উড়োজাহাজ ছেড়ে যাবে।

তার্কিশ এয়ারলাইনস বাংলাদেশের সেলস অ্যান্ড ট্রাফিক এজেন্ট এজাজ কাদরি বলেন, ‘ইউরোপ-আমেরিকা ও কানাডা প্রবাসী বাংলাদেশিরা স্বাচ্ছন্দ্যময় ভ্রমণে তার্কিশকে বেছে নেন। বাংলাদেশে ১০ বছর ধরে যাত্রীবেসা দিচ্ছে তার্কিশ এয়ারলাইনস। দশম বর্ষপূর্তি উদযাপনের অংশ হিসেবেই সপ্তাহে দশটি ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছি আমরা।’

যাত্রী সাধারণের সুস্বাস্থ্য ও সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে প্রতিদিন নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে তার্কিশ এয়ারলাইনস। যাত্রীদের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনায় প্রতিটি ফ্লাইটে বিতরণ করা হচ্ছে মাস্ক, স্যানিটাইজার ও ওয়েট টিস্যুসহ বিশেষ হাইজেনিক কিট।

১৯৩৩ সালে প্রতিষ্ঠিত তুরস্কের পতাকাবাহী বিমান সংস্থাটির বহরে আছে ৩৩৮টি উড়োজাহাজ। এর সদর দপ্তর ও হাব তুরস্কের ইস্তানবুলে। তার্কিশ এয়ারলাইনস তুরস্কের অভ্যন্তরে ৪১টি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ২৫৭টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে।

যাত্রী পরিবহন গন্তব্যের হিসাবে পৃথিবীর শীর্ষে আছে তার্কিশ। ১২৪টি দেশের মোট ৩০৬টি গন্তব্যে যাতায়াত করে থাকে এটি। আন্তর্জাতিক বিমান সংস্থা স্টার অ্যালায়েন্সের সদস্য তার্কিশ এয়ারলাইনস পরপর ছয়বার ইউরোপের ১ নম্বর বিমান পুরস্কারে ভূষিত হয়েছে।

ইত্তেফাক/জেএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x