গ্রেফতার না করে ‘চোর’কে সাহায্য পুলিশ অফিসারের! 

গ্রেফতার না করে ‘চোর’কে সাহায্য পুলিশ অফিসারের! 
প্রতীকী ছবি

গ্রেফতার না করে চোরকে সাহায্য করলেন যুক্তরাষ্ট্রের একজন নারী পুলিশ অফিসার। অভিযুক্ত ব্যক্তির অভাবের কথা শোনার পর দয়াপ্রবণ হয়ে বড়দিনের খাবার কেনায় সাহায্য করেছেন ঐ পুলিশ কর্মকর্তা । যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে ঘটেছে এমন ঘটনা।

দোকান থেকে জিনিস চুরির অভিযোগ পেয়ে গিয়েছিলেন। কিন্তু অভিযুক্তের অবস্থা জেনে তাঁর প্রতি। আমেরিকার ম্যাসাচুসেটসের ম্যাট লিমা নামের ঐ অফিসারের কথা সম্প্রতি জানিয়েছে যুক্তরাষ্ট্রের সমারসেট পুলিশ ডিপার্টমেন্ট।

জানা গেছে, গত ২০ ডিসেম্বর ম্যাসাচুসেটসে ‘শপ অ্যান্ড স্টপ’ নামের একটি দোকানে চুরির অভিযোগ পান পুলিশ কর্মকর্তা ম্যাট লিমা । অভিযোগ ছিল যে, দুই বাচ্চা নিয়ে এক নারী নাকি অনেক জিনিস স্ক্যান না করে বেরিয়ে গিয়েছেন। অভিযুক্তকে খোঁজ করে তার সঙ্গে কথা বলেন লিমা। জানতে পারেন, ওই পরিবার অর্থকষ্টের মধ্যে দিয়ে যাচ্ছে। তাদের খাবার কেনার পয়সাও থাকছে না। বড়দিনের খাবার কিনতেই এই কাজ বলে নিশ্চিত হন লিমা।

তাই এই চুরির জন্য গ্রেফতার না করে তাদের সাহায্য করেন তিনি। এই কাজ দ্বিতীয় বার না করার জন্য ওই মহিলাকে সতর্ক করেন লিমা। সঙ্গে ২৫০ ডলারের একটি গিফ্ট কার্ড দেন। যাতে বড়দিন পালনের জন্য কেনাকাটা করতে পারেন তারা। এ ব্যাপারে লিমা বলেছেন, দুই বাচ্চা এবং মহিলাকে দেখে আমার সন্তানদের কথা মনে হচ্ছিল। আমাকে সাহায্য করতেই হত।

লিমার এই পদক্ষেপের কথা জানার পর ডিপার্টমেন্টও তার প্রশংসায় মেতেছে। তার দয়াপ্রবণতার কথা উল্লেখ করে সমারসেট পুলিশের এক অফিসার বলেছেন, আমি লিমাকে ধন্যবাদ জানাতে চাই। তার কাজ তুলে ধরেছে জনগণের সেবার দিকটি।

ইত্তেফাক/এআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত