এক আংটিতে সাড়ে ১২ হাজার হীরা

এক আংটিতে সাড়ে ১২ হাজার হীরা
এক আংটিতে সাড়ে ১২ হাজার হীরা। ছবি: সংগৃহীত

একটি আংটিতে কয়টি হীরা থাকে? একটি? দুইটি? কিংবা দুইশটি? কয়েক বছর আগে ভারতের হায়দ্রাবাদের এক গহনার কারিগর সাত হাজার ৮০১টি হীরা দিয়ে আংটি বানিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন। এবার দেশটির উত্তরপ্রদেশের আরেক কারিগর এবার ১২ হাজার ৬৩৮টি হীরা দিয়ে একটি আংটি তৈরি করেছেন। এতেই জায়গা করে নিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বইয়ের পাতায়।

মার্কিন গণমাধ্যম সিএনএনের এক খবরে বলা হয়েছে, রেকর্ড সংখ্যক হীরা দিয়ে ওই আংটিটি তৈরি করেছেন হরিশ বনসল নামে ২৫ বছরের ওই কারিগর। দীর্ঘ তিন বছরের চেষ্টায় তিনি এমন আংটি প্রস্তুত করেছেন। উত্তরপ্রদেশের মেরঠের অলংকার প্রস্তুতকারক হরিশ আংটির নাম রেখেছেন ‘মেরিগোল্ড দ্য রিং অব প্রসপারিটি’।

গাঁদা ফুলের মতো দেখতে আংটিটির ওজন ১৬৫ গ্রাম। এতে আছে আটটি স্তর এবং প্রতিটি স্তরে আছে একটি করে পাপড়ি। হরিশ বলেন, আমার লক্ষ্য সবসময় ছিল ১০ হাজারের বেশি হীরা দিয়ে আংটিটি বানিয়েছি। আমি অনেক ডিজাইন এবং ভাবনার চেষ্টায় অবশেষে এটা গড়েছি।

সিএনএন বলছে, এমন সুন্দর আংটি কিনতে স্বভাবতই বেশ উৎসাহী ক্রেতারা। কিন্তু হরিশ এই আংটি বিক্রি করতে উৎসাহী নন। মেরঠের রেনানি জুয়েলার্সের মালিক হরিশ সম্পূর্ণভাবে নিজের শখ পূরণ করার জন্যই এমন আংটি বানিয়েছেন।

এর আগে এ রকমই অসংখ্য হীরা দিয়ে যিনি আংটি বানিয়ে ছিলেন তিনিও এক ভারতীয় গহনা প্রস্তুতকারক ছিলেন। হায়দ্রাবাদের গহনা প্রস্তুতকারক শ্রীকান্ত ৭ হাজার ৮০১টি হীরা দিয়ে আংটি বানিয়ে রেকর্ড গড়েছিলেন।

ইত্তেফাক/টিআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত