শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফেসবুকে বন্ধু না বানানোয় হত্যার হুমকি

আপডেট : ০৬ জানুয়ারি ২০২১, ০৯:৪৪

বর্তমানে মানুষের যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। তাই ফেসবুকে বন্ধুত্বের আবেনদও সবার কাছে অনেক গুরুত্বপূর্ণ। কেউ ফেসবুকে বন্ধত্বের আবেদন গ্রহণ না করলে বড়জোর মন খারাপ হতে পারে। তাই বলে কি এ কারণে কাউকে খুন করার হুমকি দেয়?

ঠিক এমন ঘটনাই ঘটেছে যুক্তরাষ্ট্রের উত্তর ডকোটা রাজ্যে। ফেসবুকে বন্ধুত্বের আবেদনে সারা না দেয়ায় সাবেক বসের বাড়ি গিয়ে তোলপাড় করেছেন ২৯ বছরের এক যুবক। তার নাম কেলাব বুরসজিক। অবশ্য এ কাজ করায় পুলিশের বিশেষ সেলে ঠাঁই হয়েছে তার।

মার্কিন পুলিশ সূত্রে জানা গেছে, বড়দিনের আগের রাতে সাবেক বসকে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট অর্থাৎ বন্ধুত্বের আবেদন পাঠান ওই যুবক। কিন্তু দুইদিন কেটে যাওয়ার পরও সেই আবেদন গ্রহণ করা হয়নি দেখে তার মেজাজ বিগড়ে যায়। সাবেক বসকে মেসেঞ্জার ও স্ন্যাপচ্যাটের মাধ্যমে হুমকি দিতে থাকেন। ক্রমাগত নিজের ছবি পাঠাতে থাকেন। বন্ধুত্বের আবেদন গ্রহণ না করলে খুন করার হুমকিও দেন তিনি।

হুমকিতে কোনো লাভ হচ্ছে না দেখে একদিন সোজা সাবেক বসের বাড়িতে পৌঁছে যান কেলাব। সেখানে লাথি মেরে ওই ব্যক্তির দরজা ভাঙেন। চিৎকার করে হুমকি দিতে থাকেন। ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করার দাবি জানাতে থাকেন। এরপরই পুলিশকে খবর দেন কেলাবের সাবেক বস। পরে পুলিশ এসে তাকে গ্রেফতার করে।

জানা গেছে, ওই যুবক মাদকাসক্ত। এর আগেও চুরির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সম্ভবত নেশার টাকা জোগাড় করতেই চুরি করেন তিনি। কিন্তু হঠাৎ সাবেক বসের ভার্চুয়াল বন্ধুত্ব তার কাছে কেন এত গুরুত্বপূর্ণ হয়ে উঠল, তা জানার চেষ্টা করছে পুলিশ। আপাতত তাকে পুলিশি হেফাজতেই রাখা হয়েছে। তাকে কয়েকবার জিজ্ঞাসাবাদও করা হয়েছে। এছাড়া মনোবিদের সাহায্য নেয়া হচ্ছে বলেও জানা গেছে।

ইত্তেফাক/টিআর