যে কারনে বাইডেন ও কমলার গাড়ীর নম্বর ৪৬ ও ৪৯ 

যে কারণে বাইডেন ও কমলার গাড়ির নম্বর ৪৬ ও ৪৯ 
জো বাইডেনকে বহনকারী গাড়ি। ছবি: সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথের দিন যে সুরক্ষিত গাড়ি জো বাইডেনকে বহন করেছে তার নম্বর ছিল ‘৪৬’এবং কমলা হ্যারিসকে বহনকারী গাড়ির নম্বর ছিল ৪৯।

সংবাদ মাধ্যম স্কাই নিউজের বরাতে জানা যায়, দেশটির ৪৬তম প্রেসিডেন্টের সম্মানে তাঁকে বহনকারী গাড়িতে দুই সংখ্যার এই নম্বর প্লেট রাখা হয়েছিল। এ ছাড়া ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে বহনকারী গাড়ির নম্বর ছিল ৪৯। কারণ দেশটির ৪৯তম ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন কমলা হ্যারিস।

এদিকে জো বাইডেনের অভিষেক অনুষ্ঠান শুরু হওয়ার কিছুক্ষণ আগে হোয়াইট হাউস ছেড়ে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডাতে গিয়ে পৌঁছান। প্রথা ভেঙে নতুন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানে যোগ দেননি বিদায়ী ডোনাল্ড ট্রাম্প। সেসময় সেখানে ট্রাম্পের প্রচুর সমর্থক উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: হোয়াইট হাউস সাদা কেন

স্থানীয় সময় বুধবার দুপুরে যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জন রবার্টসের কাছে শপথবাক্য পাঠ করেন প্রেসিডেন্ট বাইডেন। আর ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস শপথ নিয়েছেন বিচারপতি সোনিয়া সোটোমেওরের কাছে।

তবে শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, বিল ক্লিনটন ও জর্জ ডব্লিউ বুশ। ছিলেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। ট্রাম্প না থাকলেও বাইডেনের অভিষেক অনুষ্ঠানে যোগ দেন ডোনাল্ড ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x