ইতালিতে মাত্র ৮৩ টাকায় মিলছে পুরো বাড়ি

ইতালিতে মাত্র ৮৩ টাকায় মিলছে পুরো বাড়ি
ছবি : সংগৃহীত।

মাত্র ৮৩ টাকায় ইতালির সিসলি আইল্যান্ডে এই বাড়ি বিক্রি করছে দেশটির স্থানীয় প্রশাসন। বিদেশিদের কাছে এতো কম মূল্যে বাড়ি বিক্রি করায় বিরোধিতা করছেন দ্বিপটির স্থানীয় মানুষ।

১৪ শতকে ওই দ্বীপে গ্রামের গোড়া পত্তন হয়। এখন সেখানে প্রচুর বাড়ি। বেশিরভাগ বাড়ির অবস্থাই অবশ্য এখন নড়বড়ে। যার জেরে এখানকার লোকেরা গ্রাম ছেড়ে শহরে থাকতে শুরু করেছেন ফলে এই দ্বীপের বেশিরভাগ বাড়িই খালি পড়ে থাকে। এখন স্থানীয় প্রশাসন এই বাড়িগুলি বিক্রি করছে।

বাড়ি বিক্রি নিয়ে স্থানীয়দের প্রতিবাদের প্রেক্ষিতে সিসলির মেয়র জানিয়েছেন, স্থানীয় কর্তৃপক্ষ ওই গ্রামের জনসংখ্যা বাড়াতে বদ্ধপরিকর। তাই মাত্র ৮৩ টাকায় বাড়ি বিক্রি করা হচ্ছে।

মাত্র ১০০ টাকারও কমে বাড়ি বিক্রি হওয়ার কথা শুনেই বাড়ি কিনতে খরিদ্দারদের ধুম পড়ে গিয়েছে। ক্রেতারা বাড়ি কিনতে নিজেদের মধ্যে প্রতিযোগিতা শুরু করে দিয়েছে। তবে মেয়রের এই বাড়ি বিক্রির পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়িয়েছে ওই গ্রামের আদি বাসিন্দা, যারা এখন শহরে থাকছে।

মেয়র লিওলুকা এক বিবৃতিতে বলেন, গ্রামের বেশিরভাগ বাড়িঘরের অবস্থাই খারাপ। ক্রমেই ওই গ্রামের জনসংখ্যা দিন দিন কমে যাচ্ছে। এখন আমাদের উচিৎ, যাতে এই গ্রাম আবার সঠিক ভাবে বসে সেই দিকে নজর দেওয়া।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x