ডিমের ওপর স্লোগান লিখে প্রতিবাদ

ডিমের ওপর স্লোগান লিখে প্রতিবাদ
ডিমে স্লোগান লিখে প্রতিবাদ জানিয়েছে মিয়ানমারের বিক্ষোভকারীরা। ছবি: সংগৃহীত

মিয়ানমারে ক্ষমতাসীন জান্তা সরকারের বিরুদ্ধে চলমান বিক্ষোভে এবার ভিন্ন এক কায়দা নিলেন বিক্ষোভকারীরা। সিদ্ধ ডিমে স্লোগান লিখে প্রতিবাদ জানিয়েছেন তারা।

জানা যায়, ইস্টার সানডে উপলক্ষে বিক্ষোভকারীরা সিদ্ধডিম বর্ণিল রঙে রাঙিয়েছেন এবং এতে বিভিন্ন রাজনৈতিক বার্তা লিখেছেন। পরে এসব ডিম প্রতিবেশীদের দরজার বাইরে এবং দরজার সামনে ব্যাগে ভরে ঝুলিয়ে দিয়েছেন।

ইতিমধ্যে সেসব ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, ডিমে অং সান সু চির মুখাকৃতি অঙ্কন, বিক্ষোভের চিহ্ন তিন আঙ্গুলের স্যালুট অঙ্কন করা হয়েছে। আবার কোনো কোনোটিতে লেখা রয়েছে, ‘জনগণকে রক্ষা করুন’, ‘গণতন্ত্র’।

ইয়াঙ্গুনের এক বিক্ষোভকারী এ প্রসঙ্গে বলেছেন, ‘আমি বৌদ্ধ ধর্মাবলম্বী, কিন্তু আমি এই প্রচারণায় যোগ দিয়েছি। কারণ ডিম ধরে রাখাটা সহজ। আমি প্রায় এক ঘণ্টা সময় নিয়েছি আমার ডিমগুলিকে সাজাতে। বর্তমান পরিস্থিতি থেকে মিয়ানমারে গণতন্ত্র ফিরে আসার জন্য আমি প্রার্থনা করছি।’

গত পহেলা ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত এনএলডি সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। অভ্যুত্থান বিরোধী বিক্ষোভে সেনাদের গুলি ও নির্যাতনে এ পর্যন্ত ৫৫৭ জন নিহত হয়েছে।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x