৩০ বছর পর নখ কাটলেন যুক্তরাষ্ট্রের এই নারী

৩০ বছর পর নখ কাটলেন যুক্তরাষ্ট্রের এই নারী
ছবি: সংগৃহীত

বর্তমান পৃথিবীর দীর্ঘতম নখের অধিকারী নারী আয়ানা উইলিয়ামস অবশেষে নিজের নখ কেটেছেন। যুক্তরাষ্ট্রের টেক্সাসের এই নারী গত ৩০ বছরে নখ কাটেননি। তিনি সর্বশেষ নখ কেটেছিলেন ১৯৯০ সালে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) এ খবর দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন।

কাটার আগে মেপে দেখা যায় আয়ানার নখের দৈর্ঘ্য ২৪ ফুট। তিনি ২০১৭ সালে পৃথিবীর দীর্ঘতম নখের রেকর্ড ভেঙে গিনেস বুকে নাম তোলেন। তখন তার নখ ছিল ১৯ ফুট লম্বা। আর সর্বকালের সবচেয়ে লম্বা নখধারী নারী ছিলেন লি রেডমন্ড। এগুলোর দৈর্ঘ্য ছিল ২৮ ফুট। রেডমন্ড এগুলো ১৯৭৯ সাল থেকে বড় করা শুরু করেছিলেন। পরে ২০০৯ সালে এক গাড়ি এক্সিডেন্টে তিনি এগুলো হারান।

টেক্সাসের ফোর্ট ওয়ার্থের ডার্মালোটোলজি অফিসে নখ কাটান আয়ানা। একটি রোটারি ইলেকট্রিক যন্ত্র দিয়ে তার নখ কাটা হয়। আয়ানা বলেন, আমার নখ থাকুক বা না থাকুক, আমিই রাণী থাকব। আমার নখ আমাকে তৈরি করেনি, আমি আমার নখগুলো তৈরি করেছি।

এতদিন সাধারণ মানুষের মতো দৈনন্দিন জীবনের সব কাজ করতে পারতেন না আয়ানা উইলিয়ামস। থালা বাসন ধোয়া এবং বিছানায় চাদর লাগানো মতো কিছু কার্যক্রম তিনি করতে পারতেন না। তিনি বলেন, তার নতুন লক্ষ্য হল পরের কোনো নখপ্রেমীকে নতুন ইতিহাস তৈরি করতে অণুপ্রাণিত করা।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x