শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতের মুম্বাইয়ে ফাইভ স্টার হোটেল পরিণত হচ্ছে হাসপাতালে

আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১৫:৩৪

ভারতের মুম্বাইয়ে মৃদু উপসর্গের করোনা রোগীদের চিকিৎসার জন্য বিলাসবহুল পাঁচ তারকা ও চার তারকা হোটেলগুলো ব্যবহার করবে হাসপাতালগুলো। দুটি হোটেল আজ থেকেই বেসরকারী হাসপাতালের বর্ধিত অংশ হিসাবে কাজ শুরু করবে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। 

প্রতিবেদনে বলা হয়, এসব রুমে কেউ থাকলে হাসপাতালগুলো ছয় হাজার রুপি পর্যন্ত বিল করতে পারবে। রোগীদের জন্য বেশি হাসপাতালের বেড নিশ্চিত করতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  মহারাষ্ট্রের মুম্বাই ও অন্যান্য শহরে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় এ সিদ্ধান্ত এলো। 

করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে ভারত। বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩৯ জন। এতে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে এক কোটি ৪০ লাখ। মোট আক্রান্ত রোগীর সংখ্যায় বিশ্বে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। তালিকায় যুক্তরাষ্ট্রের পরই দেশটির অবস্থান।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এলেও মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮ জনের। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মোট মারা গেলেন এক লাখ ৭৩ হাজার ১২৩ জন।

ইত্তেফাক/এসএ