প্রিন্স ফিলিপের শেষকৃত্য, পাশেই বিবাহ সারলেন এক নবদম্পতি

প্রিন্স ফিলিপের শেষকৃত্য, পাশেই বিবাহ সারলেন এক নবদম্পতি
ছবি - সংগৃহীত

ডিউক অব এডিনবারা প্রিন্স ফিলিপের শেষকৃত্যের অনুষ্ঠান উপলক্ষে আজ শনিবার (১৭ এপ্রিল) যুক্তরাজ্য জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। উইন্ডসর হাই স্ট্রিটসহ চারদিকে কেবল নিরবতা। এর মাঝেই কিনা অনুষ্ঠানস্থলের নিকটবর্তী দূরত্বে বিবাহবন্ধনে অবদ্ধ হলেন এক ব্রিটিশ দম্পতি। এ খবর দিয়েছে বিবিসি অনলাইন।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির করোনাভাইরাসের বিধিনিষেধের কারণে সাধারণ জনগণকে আজ শেষকৃত্য অনুষ্ঠানে আসতে নিষেধ করেছেন রাজপরিবারের সদস্যরা। তবুও শত শত মানুষ তাদের প্রিয় ব্যক্তিকে শেষ শ্রদ্ধা জানাতে পাশের রাস্থায় জড়ো হয়েছেন।

প্রিন্স ফিলিপের প্রতি শ্রদ্ধার অংশ হিসেবে নিরবতা পালনের মুহূর্ত পরই যখন তার কফিন সেন্ট জর্জ চ্যাপেলে নেওয়া হচ্ছিল, ঠিক তখনই নিকটবর্তী উইন্ডসর গিল্ডহলে একটি বিবাহ সম্পন্ন হচ্ছিল।

মিকি ডুরিয়ানিয়ান এবং জোডি নামের এই দম্পতি কোভিড-১৯ বিধিনিষেধের কারণে তাদের বিবাহ পাঁচবারের মতো পিছিয়ে শনিবার শেষ করতে পেরেছে। প্রিন্স ফিলিপের শেষকৃত্যের অনুষ্ঠানের দিনই এবং নিকট দূরত্বে যে তাদের বিবাহ হতে যাচ্ছে সেটা তারা গত সপ্তাহে জানতে পারেন।

বিবিসিকে মিকি ডুরিয়ানিয়ান বলেন, এই দিনে বিবাহ করতে পেরে অবশ্যই আমরা আনন্দিত। দীর্ঘ সময় ধরেই এ দিনটির জন্য অপেক্ষা করছিলাম। এটাও স্পষ্টত যে, শোকের কারণে আশপাশে অনেক লোক জড়ো হয়েছে।

এই নবদম্পতি এটাও নিশ্চিত করেন যে, তারা গত বছরের ৪ জুলাই ওয়েলসে বিবাহের জন্য দিনটি ঠিক করেন। এমন শোকের দিন বিবাহ হোক, তারা এটাও চাননি। তবে শেষ পর্যন্ত বিবাহ করতে পেরে তারা আনন্দিত।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x