হাসপাতালের মেঝে পরিষ্কার করছেন মন্ত্রী!

হাসপাতালের মেঝে পরিষ্কার করছেন মন্ত্রী!
ছবি: সংগৃহীত

মন্ত্রী, সংসদ সদস্য বা অন্য ভিআইপিরা অসুস্থ হলে তাদের বিশেষভাবে চিকিৎসা করানো হবে। আর এটাই যেন তাদের জন্য বিশেষ করে ভারতীয় উপমহাদেশের অবধারিত নিয়ম। কিন্তু এটা না করে ব্যতিক্রমি এক উদাহরণ সৃষ্টি করলেন ভারতের মিজোরাম রাজ্যের একজন মন্ত্রী। এমনকি তিনি অসুস্থ হয়েও নিজ হাতে হাসপাতালের মেঝে পরিষ্কার করছেন। আজ রবিবার (১৬ মে) এ খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন মিজোরামের বিদ্যুৎ মন্ত্রী আর লালজিরিয়ানা, তার স্ত্রী লালথংমাভিই ও সন্তান। গত ১১ মে তাদের শরীরে ভাইরাসটি ধরা পরে। তারও আগে ৮ মে সন্তানের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়। প্রথমে নিজ বাড়িতে আইসোলেশনে থাকলেও পরবর্তীতে মন্ত্রীর হঠাৎ করে অক্সিজেন স্বল্পতা দেখা দিলে গত ১২ মে তাদের স্থানীয় জোরাম মেডিক্যাল হাসপাতালে স্থানান্তর করা হয়। তারা এখনো হাসপাতালটিতে চিকিৎসাধীন।

মন্ত্রী হাসপাতালের মেঝে পরিষ্কার করছেন, এমন একটি ছবি গত ১৪ মে টুইটারে শেয়ার করা হয়েছে। এরপর থেকেই এটি নটিজেনদের প্রশংসায় ভাসছে।

Mizoram Minister Pu.R Lalzirliana who was admitted to Zoram Medical College(ZMC) Aizawl,

after he was found COVID positive on 11th May, 2021 is seen here mopping the hospital floor... pic.twitter.com/iO9Dxvitjd

— miZO zEITGEIST (@mizozeitgeist) May 14, 2021

বার্তা সংস্থা পিটিআইকে আর লালজিরিয়ানা বলেন, মেঝে পরিষ্কার করার মাধ্যমে চিকিৎসক এবং নার্সদের বিব্রতকর পরিস্থিতিতে ফেলা আমার উদ্দেশ নয়, বরং আমি উদাহরণ সৃষ্টির মাধ্যমে অন্যান্যদের শিক্ষা দিতে চাই।

কেবিন পরিস্কার করার জন্য প্রথমে সুইপারের খোঁজ করা হয়েছিল জানিয়ে তিনি বলেন, কিন্তু ওই মুহূর্তে তাকে পাওয়া যায়নি। তাই নিজেই এ কাজে নেমে পরি। তাছাড়া মেঝে পরিষ্কার কিংবা গৃহস্থালীয় কাজ-কর্ম করা আমার জন্য নতুন নয়। বাড়ি কিংবা অন্যান্য স্থানে যখন প্রয়োজন হয় তখন এটা করে অভ্যস্থ।

মন্ত্রী হওয়ার কারণে তিনি নিজেকে অন্যান্য সাধারণ মানুষদের থেকে ওপরের কেউ মনে করেন না ও ভাবেনও না, যোগ করেন মিজোরামের এই মন্ত্রী।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x