যুক্তরাষ্ট্রে সেই নিখোঁজ বাঘের সন্ধান মিলল

যুক্তরাষ্ট্রে সেই নিখোঁজ বাঘের সন্ধান মিলল
ছবি: সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের টেক্সাসে হিউস্টন নগরীর আবাসিক এলাকায় অবাধে বিচরণ করতে দেখা যাওয়া একটি বাঘ প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ থাকার পর তার সন্ধান মিলেছে বলে জানিয়েছে পুলিশ। ইন্ডিয়া নামের ৯ মাস বয়সী এই রয়্যাল বেঙ্গল টাইগারটিকে শনিবার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। বাঘটি নিরাপদে আছে এবং তার স্বাস্থ্যও ভাল আছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের ফুটেজে বাঘটিকে প্রথম ৯ মে হিউস্টনের রাস্তায় দেখা গিয়েছিল। পুলিশ তাকে উদ্ধার করতে এলে একজন এসে বাঘটিকে গাড়ির পিছনে তুলে নিয়ে চলে যায়। কিছুক্ষণ পিছুধাওয়া করার পর গাড়িটি হারিয়ে ফেলে পুলিশ। কয়েকদিন পর ওই ব্যক্তিকে পুলিশ আটক করে। জানা যায়, হুগো কিউভাস নামের এই ব্যক্তি একটি খুনের মামলায় জামিনে আছেন।

হুগো কিউভাসের আইনজীবী বার্তাসংস্থা এপি’কে জানান, হুগো ইন্ডিয়ার মালিক না হলেও প্রায়ই বাঘটির দেখাশোনা করতেন। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, হুগোর স্ত্রী জর্জিয়ানা ইন্ডিয়াকে পুলিশের হাতে তুলে দিয়েছেন। বাঘটিকে বর্তমানে একটি অভয়ারণ্যে রাখা হয়েছে। সেখানে বাঘটির জন্য থাকবে নিজের আলাদা জায়গা। জন্মের পর থেকে বাঘটি ঠিক কার দায়িত্বে কিংবা কোথায় ছিল সে বিষয়টি পরিষ্কার নয়। তবে হিউসটন পুলিশ কমান্ডার রন বোরজা বলেন, তাদের ধারণা, বাঘটিকে এতদিন বিভিন্ন হাত ঘুরিয়ে নানা জায়গায় লুকিয়ে রাখা হয়েছিল। তিনি আরও বলেন, “কোনওভাবেই এরকম একটি বন্যপ্রাণী বাড়িতে রাখা উচিত্ না। হিউসটন নগরীতে বাঘ পোষার অনুমতি না থাকলেও টেক্সাসের অন্যান্য জায়গায় শর্তসাপেক্ষে বাঘ পোষা যায়।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x