হারানো আংটি ৪৬ বছর পরে ফিরে পেলেন মার্কিন নারী

হারানো আংটি ৪৬ বছর পরে ফিরে পেলেন মার্কিন নারী
ছবি: সংগৃহীত

স্কুল জীবনে শ্রেণিকক্ষে একটি আংটি হারিয়ে ফেলেছিলেন মার্কিন নারী ম্যারি গাজাল-বেয়ার্ডসলি। অবশেষে সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে ফিরে পেয়েছেন হারানো সেই আংটিটি। তবে এর মাঝে কেটে গেছে দীর্ঘ ৪৬ বছর। এত দিন পরে এসে হারানো আংটি ফেরত পেয়ে ভীষণ উচ্ছ্বসিত তিনি।

আংটিটি হারিয়েছে ১৯৭৫ সালে। ওইসময় ম্যারি মিশিগান অঙ্গরাজ্যের ফ্লিন্টে পাওয়ারস ক্যাথলিক হাই স্কুলে পড়তেন। একদিন শ্রেণিকক্ষে হারিয়ে যায় তার একটি আংটি। দীর্ঘ সময়ে ভুলেই গিয়েছিলেন সেটির কথা। যা ফিরে পাওয়ার আশার প্রশ্নই ওঠে না।

সম্প্রতি ক্রিস নর্ড নামের একজন সামাজিক যোগাযোগমাধ্যমে বার্তা পাঠিয়ে ম্যারির হারানো আংটির স্মৃতি ফিরিয়ে এনেছেন। ম্যারি বলেন, শুরুতে ক্রিসের কথা ভুয়া মনে হয়েছিল। পরে হারানো আংটির কথা শুনে খুবই অবাক হয়েছি। তাও এত বছর পরে এসে।

প্রকৃত মালিক খুঁজতে আংটির ছবি যুক্ত করে ক্রিস তার ফেসবুকে পেজে একটি পোস্ট করেছিলেন। অনেকেই সেটি শেয়ার করেন। পরে ম্যারির স্কুলের পেজেও কেউ একজন পোস্টটি শেয়ার করেন। সেখানেই একজন এটিকে ম্যারির হারিয়ে যাওয়া আংটি বলে শনাক্ত করতে সক্ষম হন। পরে তার কাছ থেকে তথ্য নিয়ে ম্যারির সঙ্গে যোগাযোগ করেন ক্রিস।

ম্যারি বলেন, ‘আমি তার (ক্রিসের) প্রোফাইলে গিয়েছি, সেখানে আমার হারানো আংটির ছবি ছিলো। ক্যাপশনে লেখা ছিল, দয়াকরে এটা ছড়িয়ে দিন।’

এত বছর পরে আংটি খুঁজে পাওয়ার বিষয়ে ক্রিস জানান, সেটি আসলে তিনি নন, তার ভাই খুঁজে পেয়েছিলো। তাও আজ থেকে দুই দশক আগে। আংটিটা কাঠের তৈরি একটি ছোট বাক্সে ভরা ছিল। আবর্জনার মধ্যে পাওয়া গিয়েছিলো এটি। সেখানে আংটিটি কীভাবে এলো সে সম্পর্কে কিছু জানা যায়নি।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x