বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বছরখানেক টয়লেটে থাকার পর এক নারীকে উদ্ধার

আপডেট : ১৮ জুন ২০২১, ১২:৫৬

বাড়ি ভেঙে যাওয়ার পর গত এক বছর ধরে টয়লেটে বসবাস করে আসছিলেন পঁয়তাল্লিশ বছর বয়সী এক নারী। তাকে ফেলে চলে যায় দত্তক কন্যা এবং তার স্বামীও। গতকাল বৃহস্পতিবার বিদ্যুৎ মন্ত্রী কে কৃষ্ণঙ্কুট্টির হস্তক্ষেপের পরে তার যত্ন নেওয়া হবে বলে খবর প্রকাশ পেয়েছে। ঘটনাটি দক্ষিণ ভারতের কেরালায়। খবর প্রকাশ করেছে খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, মুরুগা নামের ওই নারী কেরালা রাজ্যের পালক্কাদ জেলার বাসিন্দা। বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি টিভি চ্যানেলে ঘটনাটি প্রথমবার প্রচারিত হয়। এরপরই খবরটি দেখে কৃষ্ণঙ্কুট্টি তার নিজ পার্টি জনতা দলের (এস) নেতাদের সঙ্গে কথা বলেন এবং সার্বিক ব্যবস্থার নির্দেশ দেন। তিনিও ওই জেলার বাসিন্দা।

বিদ্যুৎ মন্ত্রী কে কৃষ্ণঙ্কুট্টি বলেন, আমি তার কষ্ট চিরকালের জন্য শেষ দেখতে চাই। তিনি সুচিকিৎসা এবং একটি উপযুক্ত বাসস্থান পাবেন।

ঘটনা জানাজানি হওয়ার পরই তাৎক্ষণিকভাবে স্থানীয় গ্রাম কাউন্সিলের কর্মকর্তারাও টয়লেট পরিদর্শনে আসেন। সেক্রেটারি জানান, তাকে প্রথমে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হবে এবং পরে একটি ভালো জায়গায় স্থানান্তর করা হবে।

দুর্ঘটনার পর থেকে মুরুগা একজন ওয়াকারের সাহায্য নিয়ে ঘুরে বেড়াতো। এতদিন ধরে তার খাবার সরবরাহ করছিলেন আশপাশের বাসিন্দারা। তা খেয়েই কোনোরকমমে বেঁচে আছেন।

ইত্তেফাক/টিএ