লকডাউনে হেলিকপ্টার পাঠিয়ে খাবার আনলো এক ব্যক্তি!

লকডাউনে হেলিকপ্টার পাঠিয়ে খাবার আনলো এক ব্যক্তি!
ছবি: ভিডিও ফুটেজ থেকে নেওয়া

মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে মালয়েশিয়ায় বিধিনিষেধ চলছে। বাহিরে মানুষের চলাফেরায় নিষেধাজ্ঞা থাকায় সবাইকে ঘরবন্দী হয়ে থাকতে হচ্ছে। এমতাবস্থায় অধিকাংশ মানুষই অনলাইন কেনাকাটায় ঝুঁকছে। কিন্তু ব্যতিক্রমী এক কাণ্ড ঘটিয়ে ব্যাপক হইচই ফেলে দিয়েছেন দেশটির এক ব্যক্তি। নিজের পছন্দের খাবার আনার জন্য হেলিকপ্টার পাঠিয়েছেন তিনি। ১৮০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে খাবার এনেছে যানটি।

বার্তা সংস্থা রয়টার্স, দ্য বিজনেস টাইমস ও এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী কুয়ালালামপুরের বাসিন্দা ওই ব্যক্তি ‘নাসি গাঞ্জা’ নামের একটি খাবার কিনে আনার জন্য আইপহ শহরে হেলিকপ্টার পাঠান। মালয়েশিয়ার জনপ্রিয় এ খাবারটির ডিশে রয়েছে ভাত, মাছ, মাংস, সবজি ও সস। হেলিকপ্টারে করে মোট ৩৬টি ডিশ নিয়ে আসা হয়েছে।

এদিকে, ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা- সমালোচনা চলছে। মূলত লকডাউনের মধ্যে সাধারণ মানুষ খুব জরুরি কারণ ছাড়া ঘরের বাহিরে বের হতে পারছেন না। ঠিক এমন সময়ে হেলিকপ্টারে করে খাবার কিনে এনেছেন ওই ব্যক্তি। নেটিজেনরা বলছেন, লকডাউনের মধ্যে এমনটা ঘটলো কীভাবে। পুলিশ বলছে, তারা ঘটনাটি তদন্ত করে দেখছে।

অনেকে বলছেন, ভ্রমণের অনুমতি পাওয়ার জন্য যথেষ্ট যৌক্তিক কারণ না হওয়ায় অনেকেই শেষকৃত্যে অংশ নিতে বা ভালোবাসার মানুষের সঙ্গে শেষবারের মতো দেখা করতে যেতে পারছেন না।

পুলিশ বলছে, হেলিকপ্টারটিকে খাবার আনার অনুমতি দেওয়া হয়নি। কেবল এটিকে মেরামত করানোর অনুমতি ছিল। সে জন্যই এটি শহরের বাহিরে উড়াল দেয়।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x