শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বের সবচেয়ে বড় মুখের নারী তিনি!

আপডেট : ০২ আগস্ট ২০২১, ১৫:০৩

পৃথিবীতে মানুষ যে কত ধরনের রেকর্ড গড়ে পরিচিতি পায় তা বলাবাহুল্য। কিন্তু যুক্তরাষ্ট্রের কানেটিকাট অঙ্গরাজ্যের বাসিন্দা সামান্থা রামসডেলের পরিচিতিটা একটু ব্যতিক্রমই বলা যায়। তার মুখ নারীদের মধ্যে বিশ্বের সবচেয়ে বড়! খবর প্রকাশ করেছে সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, বিশ্বে যত নারী রয়েছে তার মধ্যে সামান্থার মুখের হাঁ সবচেয়ে বড়। শুনতে অবাক করার মতো হলেও ব্যাপারটা সত্যি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন তিনি এবং পেয়েছেন আনুষ্ঠানিক স্বীকৃতিও।

ছোটবেলা থেকেই সামান্থা রামসডেলের মুখ অন্যদের থেকে তুলনামূলক বড়। তার হাসির ছবি দেখলেই তা স্পষ্ট বুঝা যায়। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মুখের হাঁ আরও বৃদ্ধি পেয়েছে।

বড় মুখের কারণে সামাজিক যোগাযোগমাধ্যমেও ভীষণ জনপ্রিয় এই নারী। মানুষজন অবাক হয়ে তার মুখের দিকে তাকিয়ে থাকেন। সামান্থার ভিডিওগুলোও অসংখ্য মানুষ দেখেন। ভিউয়ার দেখলেই তার আন্দাজ পাওয়া যায়।

সিএনএন জানিয়েছে, ভিডিওর মাধ্যমেই বড় মুখের রেকর্ড গড়ার বিষয়টি প্রথম সামান্থার মাথায় আসে। পরে গিনেস কর্তৃপক্ষের কাছে তিনি স্বীকৃতির জন্য আবেদন করেন।

পরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ ঘটনাটি যাচাই- বাচাই করে। এরপরই সামান্থার হাতে আনুষ্ঠানিক স্বীকৃতি হিসেবে সনদ তুলে দেয় তারা।

স্বীকৃতি পেয়ে সামান্থা রামসডেলে বলেন, মড় মুখের কারণে এতটা জনপ্রিয় হবো যে তা কখনো ভাবিনি।

সামান্থার মুখের মাপ আড়াই ইঞ্চি (৬ দশমিক ৫৬ সেন্টিমিটার) এবং আড়াআড়িভাবে মাপা হলে তা আরও বেড়ে চার ইঞ্চি বা ১০ সেন্টিমিটারের বেশি হয়।

ইত্তেফাক/টিএ