বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

আপডেট : ২১ নভেম্বর ২০১৮, ১৯:১৫

নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত করা হয়েছে। বুধবার বিকাল ৩টায় কুমিল্লা সেনানিবাসের এম. আর. চৌধুরী প্রাঙ্গণ মাঠে বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করা হয়। এতে মুক্তিযোদ্ধাসহ আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানান সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও কুমিল্লা এরিয়া কমান্ডার মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী।

এ সময় তিনি মহান মুক্তিযুদ্ধে কুমিল্লা অঞ্চলের জনগণের অসীম সাহসিকতা, আত্মত্যাগ, সহযোগিতা ও বীরত্বপূর্ণ অবদানের ভূয়সী প্রশংসা করেন এবং বীর মুক্তিযোদ্ধাসহ সকল বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এবিএম তাজুল ইসলাম, আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, মো. তাজুল ইসলাম এমপি, র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, রওশন আরা মান্নান এমপি, অধ্যাপক নুরুল ইসলাম মিলন এমপি, আমির হোসেন এমপি, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ মো. নুরুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক মো. ওমর ফারুক, বিভিন্ন সামরিক-অসামরিক প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণী-পেশার বিশিষ্ট-জনেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১১২ জন বীর মুক্তিযোদ্ধা, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী জেলার মুক্তিযোদ্ধা কমান্ডারবৃন্দ ও শহীদ পরিবারের সদস্যবৃন্দ, সাবেক সেনা কর্মকর্তা, সামাজিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

পরে বিকাল ৪টার দিকে অতিথিদের অংশগ্রহণে কেক কাটা শেষে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণের হাতে সম্মাননা ও উপহার তোলে দেওয়া হয়। বিকাল ৫টার দিকে অনুষ্ঠানে সম্পন্ন হয়।

ইত্তেফাক/বিএএফ