শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেতাগীতে পরিত্যক্ত পুকুর থেকে শিশুর লাশ উদ্ধার

আপডেট : ০৮ নভেম্বর ২০১৯, ১৬:৩৯

বরগুনার বেতাগী উপজেলায় পরিত্যক্ত পুকুর থেকে তামিমা আক্তার (৭) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় উপজেলার ছোট মোকামিয়া গ্রামের হাফেজ উসমান গনির পরিত্যক্ত পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয় । নিহত শিশু তামিমা আক্তার ওই গ্রামের মো. শহিদুল হাওলাদারের মেয়ে। সে মাছুয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, তামীমা সকালে স্কুলে যায়। দুপুরে স্কুল ছুটি হলেও বাড়ি ফিরতে দেরি হওয়ায় তার বাবা শহীদুল এলাকার লোকজনকে নিয়ে খোঁজাখুঁজি করে। কোন সন্ধান না পেয়ে এলাকার মসজিদে মাইকিং করে। এক পর্যায়ে বিকাল সাড়ে চারটার দিকে স্থানীয় বাসিন্দারা পুকুরে তামীমার লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। তামিমার স্কুল ব্যাগ, পরিধান করা সালোয়ার, মাথায় পরিধান করা স্কার্ফ, হাতে থাকা কাগজে মোড়ানো আচার আলাদা আলাদা স্থান থেকে পুলিশ শনাক্ত ও আলামত হিসেবে সংরক্ষণ করে। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য সাব্বির (১৫) নামে একজনকে আটক করা হয়েছে। সে একই গ্রামের বাসিন্দা সাইদ মল্লিকের ছেলে। 

আরও পড়ুন: সাতক্ষীরায় ঘূর্ণিঝড় বুলবুল আতঙ্কে লক্ষাধিক মানুষ

এ ব্যাপারে মোকামিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহবুবুল আলম সুজন বলেন, ‘আলামত দেখে মনে হচ্ছে শিশুটিকে ধর্ষণের পর পরিকল্পিতভাবে হত্যা করে পরিত্যক্ত পুকুরে ফেলা হয়েছে।’

বেতাগী থানার ওসি (তদন্ত) মো. ফেরদৌস জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

ইত্তেফাক/এএএম