ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
১৯ °সে


ভোলায় ট্রলার ডুবিতে নিহত ১০ জেলে পরিবারকে অনুদান প্রদান

ভোলায় ট্রলার ডুবিতে নিহত ১০ জেলে পরিবারকে অনুদান প্রদান
ভোলায় ট্রলার ডুবিতে নিহত এক জেলের পরিবারের সদস্যের হাতে অনুদানের টাকা তুলে দেওয়া হচ্ছে। ছবি: ইত্তেফাক

ভোলায় ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে মাছ ধরার ট্রলার ‘আম্মাজান-২’ ডুবির ঘটনায় নিহত ১০ জেলের পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে চরফ্যাশন উপজেলা হল রুমে সরকারি ত্রাণ তহবিল থেকে নিহতের পরিবারের নিকট এ অর্থ তুলে দেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক।

এ সময় অন্যান্যদের মধ্যে চরফ্যাশন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, জেলা মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক বলেন, ঘূর্ণিঝড়ের সময় জেলেসহ উপকূলীয় অঞ্চলের জনগণকে আরোও সচেতন হতে হবে। জেলেদের ট্রলার ডুবির ঘটনা খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি কমিটি গঠন করা হয়েছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন জানান, অনুদানের ২৫ হাজার টাকার পাশাপাশি নিহত জেলেদের মধ্যে যাদের জেলে কার্ড রয়েছে তাদেরকে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় থেকে আরও এক লক্ষ টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হবে।

আরও পড়ুন: বুলবুলে ২’শ ৬৩ কোটি টাকার ফসলের ক্ষতি

এদিকে ট্রলার ডুবির ঘটনায় সোমবার রাতেই উদ্ধারকৃত ৯ জেলের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় তাদেরকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।

নিহত জেলেরা হলেন কামাল দালাল (৩৫) আব্বাস মুন্সি (৪৫) হাসান মোল্লা(৩৮) রফিক বিশ্বাস(৫৫) নুরনবী বেপারী(৩০) মফিজ মাতব্বর(৩৫) নজরুল ইসলাম(৩৫) কবির হোসেন(৪০) মোঃ বিল্লাল(৩২) ও খোরশেদ আলম(৪০)। তারা চরফ্যাশন দুলারহাট থানার নীলকমল, নুরাবাদ আহাম্মদপুর ও চরফ্যাশন সদর থানার আব্দুল্লাহপুর এবং আবুবকরপুর ইউনিয়নের বাসিন্দা।

উল্লেখ্য, রবিবার ঘুর্ণিঝড় বুলবুলের মধ্যে চাঁদপুর জেলার মৎসঘাট থেকে মাছ বিক্রি করে উত্তাল মেঘনা নদী দিয়ে চরফ্যাশন উপজেলায় আসছিলেন ২৪ জন জেলে। দুপুরের দিকে ভোলা ইলিশা পয়েন্টের মেঘনায় ঘূর্ণিঝড় ও প্রবল স্রোতে ট্রলারটি ডুবে যায়। ওই দিন ১০ জেলেকে জীবিত ও এক জেলের মরদেহ উদ্ধার করা হয়। সোমবার রাতে ডুবে যাওয়া ট্রলার থেকে আরও ৯ জেলের মরদেহ উদ্ধার করা হয়। তবে এখনও ৪ জন জেলে নিখোঁজ রয়েছেন।

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন