বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেনাপোলে ২ কোটি টাকার স্বর্ণ উদ্ধার, আটক ৩

আপডেট : ১৩ নভেম্বর ২০১৯, ১৬:২৭

ভারতে পাচারকালে বেনাপোল পোর্ট থানায় পৃথক অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৩ কেজি স্বর্ণসহ তিন পাচারকারীকে আটক করেছে বিজিবি। বুধবার সকালে আমড়াখালী, দৌলতপুর ও ঘিবা সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  জব্দকৃত স্বর্ণের মূল্য প্রায় ১ কোটি ৭৫ লাখ টাকা।

আটকৃতরা হলো, যশোরের আর এন রোড এলাকার মনির উদ্দিনের ছেলে রবিউল ইসলাম (৩৬), বেনাপোলের ঘিবা গ্রামের মৃত গোহর কুমারের ছেলে দিলিপ কুমার  (৩০)  ও বড়আচড়া গ্রামের  রমজান আলীর স্ত্রী  মিনারা খাতুন (২৫)। তাদের কাছ থেকে ১৬ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন প্রায় সাড়ে ৩ কেজি। 

৪৯ বিজিবির উপ-অধিনায়ক মেজর নজরুল ইসলাম জানান, বেনাপোল সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির তিনটি  টহলদল আমড়াখালি সীমান্তে রবিউল ইসলামের কাছ  থেকে ৮ পিস, ঘিবা সীমান্তে দিলিপ কুমারের কাছ থেকে ২ পিস  ও দৌলতপুর সীমান্তে মনিরা খাতুনের কাছ থেকে ৬ পিস স্বর্ণের বারসহ আটক করা হয়। 

আরও পড়ুন: রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে নূর হোসেনের গ্রামবাসীর মানববন্ধন

তিনি আরও জানান, তারা দীর্ঘদিন ধরে অর্থের বিনিময়ে ভারতে স্বর্ণ পাচার করে আসছিল। স্বর্ণ ও আটকৃত তিন পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/এএএম