ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২৬ °সে

রাজাপুরে প্রবাসীর খুনিদের বিচার দাবিতে মানববন্ধন

রাজাপুরে প্রবাসীর খুনিদের বিচার দাবিতে মানববন্ধন
রাজাপুরে প্রবাসী হত্যার বিচার দাবিতে মানববন্ধন : ইত্তেফাক

ঝালকাঠির রাজাপুরে প্রবাসী বাবুল হাওলাদারের হত্যার সাথে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। তারা অবিলম্বে অপমৃত্যু মামলাকে হত্যা মামলা হিসাবে রেকর্ড করে ঘাতকদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। বাবুল হাওলাদার উপজেলার চর উত্তমপুর গ্রামের মৃত মোঃ ইউসুফ আলী হাওলাদারের ছেলে।

বুধবার সকালে উপজেলার উত্তমপুর বাজারে আয়োজিত মানববন্ধনে নিহতের মা মনোয়ারা বেগম, স্ত্রী তাসলিমা বেগম ও মেয়ে উর্মি বক্তব্য রাখেন। তারা বলেন, মা ইলিশ ক্রয়ের অজুহাতে এই নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছে স্থানীয় সংঘবদ্ধ একটি গ্রুপ। তাদের নৃশংসতা অন্য যে কোনো সময়ের হত্যাকে হার মানিয়েছে।

স্বজনদের দাবি, নিহত বাবুল দীর্ঘ ১৭ বছর প্রবাসে থাকার কারণে তিনি স্থানীয় যুবকদের ভালোভাবে চিনতেন না। ঘটনার দিন নদীতে অবরোধ (ইলিশ ধরায় নিষেধাজ্ঞা) ছিলো। নিহত বাবুল একটি ব্যাগ নিয়ে পশ্চিম বড়ইয়া এলাকা থেকে আসার সময় ইলিশ নিয়ে যাচ্ছে গুজব তুলে পশ্চিম বড়ইয়া গ্রামের বাবু, সজিব, শামীম, শাহীন, ইলিয়াছ, কাইয়ুম, মনিরসহ অজ্ঞাত ৮/১০ জনের একটি দল বাবুলকে ধাওয়া দিয়ে মারধর করে। এ সময় বাবুলের কাছে থাকা টাকা ও ব্যাগ নিয়ে যায় যুবকরা।

আরো পড়ুন: বশেমুরবিপ্রবির শিক্ষকের বিরুদ্ধে বিদেশি ছাত্রীর যৌন নিপীড়নের অভিযোগ

নিহতের ভাই মোঃ কবির হাওলাদার বলেন, ‘ঘটনার সাথে জড়িত যুবকরা বিষয়টিকে অপমৃত্যু বলে চালিয়ে দেয়। তবে ঘটনার পর ধীরে ধীরে বিষয়টি জানা যায়। এটি কোন অপমৃত্যু না, এটি হত্যাকাণ্ড। ইতিমধ্যে বিষয়টি বুঝতে পেরে অপমৃত্যু মামলাটিকে হত্যা মামলায় পরিণত করে এর বিচারের দাবি জানালেও পুলিশ ময়না তদন্তে রিপোর্ট আসার অপেক্ষার কথা বলছে। হত্যাকাণ্ডের এ ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে সংশ্লিষ্ট যুবকরা ও তাদের আত্মীয়-স্বজনরা উঠেপড়ে লেগেছে। আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই।’

এ বিষয় রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহিদ হোসেন বলেন, ‘এ ঘটনায় আমরা আগেই লাশের ময়নাতদন্ত করিয়েছি। এখন নিহতের স্বজনরা চাইলে মামলা করতে পারেন। মামলা হলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন