শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর স্লোগান অভিযোগ আওয়ামী লীগের, জাপার ‘না’

আপডেট : ১৫ নভেম্বর ২০১৯, ২১:২৪

রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে আপত্তিকর স্লোগান দেওয়ার অভিযোগে মুখোমুখি আওয়ামী লীগ ও জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। আওয়ামী লীগের অভিযোগ, রংপুর মহানগর জাতীয় যুব সংহতির সম্মেলন প্রস্তুত কমিটি বৃহস্পতিবার মিছিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে আপত্তিকর স্লোগান দেয়।

শুক্রবার বিকেলে এ ঘটনার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে মহানগর ও জেলা যুবলীগ, ছাত্রলীগ, মহিলা যুবলীগসহ বিভিন্ন সংগঠন। মিছিল শেষে জাহাজ কোম্পানি মোড়ে সমাবেশে ৬ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানানো হয়। এ ঘটনায় রংপুর মেট্রোপলিটন  থানায় সাধারণ ডায়েরি করেছে ছাত্রলীগ। অন্যদিকে মহানগর জাতীয় যুব সংহতি সাংবাদিক সম্মেলন করে এ ধরনের অভিযোগকে বিকৃত ও বিভ্রান্তিমূলক প্রচারণা বলে এর নিন্দা জানিয়েছে। 

আরও পড়ুন: অবিকল মানুষের মুখের মতো মাছ

শুক্রবার সন্ধ্যা ৬টায় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে মহানগর জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক শাহীন হোসেন জাকির বলেন, রংপুর মহানগর যুব সংহতির সুস্পষ্ট বক্তব্য হলো- ওই মিছিলের ফাঁকে প্রেসক্লাব চত্বরে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে কাজী ফিরোজ রশিদের আপত্তিকর বক্তব্যের জন্য তার কুশপুত্তলিকা দাহ করেন নেতাকর্মীরা। কিন্তু ওই মিছিল ও কর্মসূচি নিয়ে একটি চিহ্নিত চক্রের মিথ্যা তথ্যের ভিত্তিতে প্রধানমন্ত্রীকে জড়িয়ে শ্লোগান দেওয়ার বিভ্রান্তিমূলক প্রচারণা চালায়।  ওই মিছিল থেকে প্রধানমন্ত্রীকে জড়িয়ে কোনো ধরনের শ্লোগান প্রদান করা হয়নি। আমরা এই বিভ্রান্তি ছড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ জানিয়েছেন, জিডির বিষয়ে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এসি