ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
২৭ °সে


রেস্টুরেন্টের আড়ালে অস্ত্র ও মাদকের ব্যবসা

রেস্টুরেন্টের আড়ালে অস্ত্র ও মাদকের ব্যবসা
র‌্যাবের হাতে গ্রেফতার মাদক ও অস্ত্র ব্যবসায়ী খায়রুজ্জামান খয়ের ওরফে জামাল। ছবি: ইত্তেফাক

রেস্টুরেন্ট ব্যবসার আড়ালে মাদক ও অস্ত্রের বেচাকেনার অভিযোগে খায়রুজ্জামান খয়ের ওরফে জামাল নামে একজনকে অস্ত্র ও বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ গ্রেফতার করেছে র‌্যাব-১৩।

গ্রেফতার হওয়া জামাল চন্দ্রপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড চন্দ্রপুর বাজার এলাকার মৃত তসলিম মিয়ার ছেলে। তার বিরুদ্ধে লালমনিরহাটের বিভিন্ন থানায় প্রায় ডজন খানেক মামলা রয়েছে।

রবিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৬ নভেম্বর) মধ্যরাতে লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার চন্দ্রপুর এলাকায় অভিযান চালিয়ে জামালকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ৭.৬৫ এমএম বিদেশি পিস্তল, দুইটি ওয়ান শুটার গান, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, ৭২ বোতল ফেনসিডিল, ২টি সিম ও একটি মেমোরি কার্ডসহ নগদ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

উদ্ধার করা অস্ত্র ও মাদক। র‌্যাবের দাবি, খায়ের জামালের পরিবারের বেশির ভাগ আত্মীয় স্বজন সীমান্তের ওপারে ভারতে বসবাস করার সুবাদে তিনি কৌশলে মাদকের বিশাল সাম্রাজ্য গড়ে তোলেন। তিনি চন্দ্রপুর বাজারে নিজস্ব হোটেল ও রেস্টুরেন্ট ব্যবসার আড়ালে মাদক ও অস্ত্র ব্যবসা করতেন। স্থানীয়দের কাছে তিনি শীর্ষ মাদক ও অস্ত্র ব্যবসায়ী হিসেবে পরিচিত।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা: নির্ধারিত সময়ে তদন্ত প্রতিবেদন দাখিল হলো না

গ্রেফতার হওয়া এই আসামির বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃথক মামলা দায়েরের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও তার সহযোগীদের ব্যাপারে র‌্যাবের অনুসন্ধান চলমান রয়েছে।

এদিকে একই দিনে কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার কুচিচন্দ্রখানা গ্রাম থেকে হাজেরা খাতুন রানী (২৭) নামে এক নারীকে ৩২০ পিচ ইয়াবা এবং রংপুর মহানগরীর কামাল কাছনা বৈরাগীপাড়া থেকে ৯০০ গ্রাম গাঁজাসহ শ্রী শিবু চৌয়ান (৪৫) নামে একজনকে গ্রেফতার করে র‌্যাব।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন