ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


ফেসবুকে লবণ নিয়ে গুজব ছড়ানোর দায়ে আটক যুবক

ফেসবুকে লবণ নিয়ে গুজব ছড়ানোর দায়ে আটক যুবক
প্রতীকি ছবি

নারায়ণগঞ্জ শহরে লবণের দাম বেড়ে যাবে, ফেসবুকে এমন গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে আব্দুল করিম নামে এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরের দিকে ওই যুবককে নিতাইগঞ্জ থেকে আটক করে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ।

সদর মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ আসাদুজ্জামান জানান, নিতাইগঞ্জে দোকানের সামনে দাঁড়িয়ে দাম বেড়ে যাবে প্রচারণার পাশাপাশি ফেসবুকেও স্ট্যাটাস দিয়েছিলো আব্দুর করিম নামে ওই যুবক। সে কারণে তাকে আটক করা হয়েছে।

এর আগে এদিন দুপুর থেকেই হঠাৎ করেই শহরে লবণ বিক্রি বেড়ে যায়। নিতাইগঞ্জ ও শহরের দিগুবাবুর বাজারে লবণ কেনার জন্য ক্রেতার লম্বা লাইন দেখা গেছে। ক্রেতাদের মুখে একটাই বুলি, বুধবার থেকে লবণের দাম বেড়ে যাবে।

তবে বিক্রেতারা জানান, দাম বাড়ানোর বিষয়টি তাদের জানা নেই। আগের দামেই তারা লবণ বিক্রি করছেন। এরমধ্যে কনফিডেন্স লবনের সদরের পরিবেশক মেসার্স খাজা ট্রেডার্স এর অফিস সহকারী খালিদ বিন মেজবাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, 'লবণের দাম বৃদ্ধির কোনো কারণ নেই। আমাদের স্টকে পর্যাপ্ত পরিমাণের লবণ রয়েছে। কারো কোনো প্রকার লবণ দরকার হলে আমাদের সাথে যোগযোগ করুন। কোনো প্রকার গুজবে কান দিবেন না। আমরা এখনও প্রতি কেজি লবণ ৩৫ টাকায় বিক্রি করছি।'

আরও পড়ুন: গুজব ছড়িয়ে লবণ বিক্রির দায়ে নরসিংদীতে দুই ব্যবসায়ী গ্রেফতার

নিতাইগঞ্জ এসআর ট্রেডিংয়ের বিক্রেতা বাবু মিয়া জানান, ফেসবুকে একটি খবর বের হয়েছে যে লবণ সঙ্কট। কিন্তু বাজারে কোনো লবনের সঙ্কট নেই। এ খবরের পর চাহিদার চেয়ে বেশি লবণ বিক্রি হয়েছে পুরনো দামেই। ক্রেতারা ১০ বস্তার পরিবর্তে ৫০ বস্তা লবণ নিচ্ছে।

আড়াইহাজার গোপলদী এলাকা থেকে আসা ক্রেতা হানিফ জানান, লবণ সঙ্কটের খবর ফেসবুকে জেনেছেন তিনি। কিন্তু বাজারে গিয়ে দেখতে পান এ খবর গুজব। সঙ্কট ও দাম বাড়ার কোনো আশঙ্কা নেই।

এদিকে লবণের দাম বৃদ্ধির সংবাদে শহরের মীর জুমলা সড়কে পাইকারি দোকানে লবণ নিয়ে ক্রেতাদের মধ্যে কাড়াকাড়ি ও বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এমন সংবাদের পরে সন্ধ্যার দিকে শহরের দিগুবাবুর বাজার পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশের ভারপ্রাপ্ত এসপি মো. মনিরুল ইসলাম।

ইত্তেফাক/এসএইচএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন