ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২০ °সে

সিংড়ায় ৬৮ বস্তা লবণ জব্দ!

সিংড়ায় ৬৮ বস্তা লবণ জব্দ!
মজুদের জন্য নিয়ে যাওয়ার সময় ৬৮ বস্তা জব্দ করেন সিংড়া উপজেলার চেয়ারম্যান ও এলাকাবাসী। ছবি: ইত্তেফাক

লবণ নিয়ে গুজব ছড়িয়ে বেশি দামে লবন বিক্রি করছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। 'লবণের কেজি দুইশ টাকা হবে’ এমন গুজব হঠাৎ করেই ছড়িয়ে পড়েছে নাটোরের সিংড়ার বিভিন্ন হাটে-বাজারে। মুহুর্তের মধ্যে ৩০টাকা কেজির লবণ ১০০ টাকায় বিক্রি শুরু করে ব্যবসায়ী। এদিকে বিলদহর বাজারে লবণ মজুদ করার জন্য নিয়ে যাবার সময় স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধার সহায়তায় দু দফায় মোট ৬৮ বস্তা লবণ জব্দ করা হয়।

লবণ জব্দের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো সেখানে ছুটে যান। সারাদিন উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ সচেতন মহল লবণ গুজব প্রতিরোধে তৎপর ছিলেন।

সকালে গুজবের খবর ছড়িয়ে পরার পর গুজব প্রতিরোধে মাঠে নামে স্থানীয় প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বিভিন্ন হাটে-বাজারে অভিযান পরিচালনা করছেন এবং সাধারণ মানুষদের সচেতন করেন।

এলাকাবাসীরা জানায়, গতরাত ১২টা থেকে বিভিন্ন ব্যবসায়ীর কাছে ফোন আসতে থাকে যে লবণ দুইশ টাকা/কেজি হবে। এমন গুজবে সকাল থেকেই নারী-পুরুষসহ সব বয়সের লোকজন বস্তা-ব্যাগ ভরে ভরে লবন কিনতে থাকে। এতে মুহুর্তের মধ্যে লবণের দাম বেড়ে যায়। ৩০ টাকার লবণ বিক্রি শুরু হয় ৬০ থেকে ১০০ টাকায়।

খোঁজ নিয়ে জানা যায়, এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী পেঁয়াজের পর লবণ নিয়ে গুজব ছড়িয়ে ফায়দা লুটের চেষ্টা করছে। গুজবের কা্রণে মঙ্গলবার সিংড়া উপজেলার জামতলী, বামিহাল, শেরকোল,কালিগন্জ, এলাকায় ৩০টাকার লবন ৫০ থেকে ১০০ টাকায় বিক্রি হয়েছে।

আরও পড়ুন: দখলকৃত পশ্চিম তীরে ইহুদি বসতি অবৈধ নয়: যুক্তরাষ্ট্র

সিংড়া উপজেলার নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, 'একটি চক্র গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রি করার পায়তারা করছে। বিষয়টি জানার পর পরই সকলকে সাথে নিয়ে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হচ্ছে। তাছাড়া গুজব প্রতিরোধে সকলকে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যারাই এই ধরনের কাজ করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।'

ইত্তেফা/এসএইচএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন