ঢাকা মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


রামগড় সীমান্ত দিয়ে ৩ নাইজেরিয়ান `ব্যাংক হ্যাকার’ ত্রিপুরায় প্রবেশ, আটক ১

রামগড় সীমান্ত দিয়ে ৩ নাইজেরিয়ান `ব্যাংক হ্যাকার’ ত্রিপুরায় প্রবেশ, আটক ১
বিএসএফের হাতে আটক নাইজেরিয়ান রেমন্ড টম ডমি প্রকাশ অগু অ্যাঞ্জেলা : সংগৃহীত

রামগড়ের সীমান্ত টপকিয়ে নাইজেরিয়ার তিন নাগরিক ভারতের ত্রিপুরার সাব্রুমে অনুপ্রবেশ করার পর বিএসএফের হাতে একজন আটক হয়েছে। অপর দুইজন বিএসএফের ধাওয়া খেয়ে বাংলাদেশে পালিয়ে এসেছে। এরা আর্ন্তজাতিক `ব্যাংক হ্যাকার গ্যাংয়ের' সদস্য বলে সংশ্লিষ্টদের ধারনা।

দুইজনকে আটকে বিজিবি ও পুলিশ মঙ্গলবার গভীর রাত পর্যন্ত অভিযান চালায় তবে তাদের আটক করতে পারেনি। এ ঘটনায় রামগড় ও সাব্রুমে তোলপার সৃষ্টি হয়েছে।

রামগড়ের ৪৩ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. জাকির হোসেন এ তথ্যের সত্যতা স্বীকার করেছেন।

আরো পড়ুন: খুলনায় তৃতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ

বিজিবি ও সীমান্তের বিভিন্ন সূত্রে জানা যায়, তিন নাইজেরিয়ান মঙ্গলবার দুপুরের দিকে রামগড়ের মহামুনি সীমান্ত এলাকা দিয়ে গোপনে ফেনী নদী পার হয়ে ভারতের সাব্রুমে অনুপ্রবেশ করে। এসময় সীমান্তে টহলরত বিএসএফের সদস্যরা তাদের ধাওয়া করে একজনকে ধরে ফেলে। অপর দুইজন সীমান্ত পার হয়ে ফের বাংলাদেশে পালিয়ে আসে। বিএসএফের কাছ থেকে এ তথ্য পেয়ে রামগড়ের বিজিবি পালিয়ে আসা ওই দুই বিদেশিকে আটক করতে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে।

সীমান্তের ওপারের সূত্র জানায়, বিএসএফের হাতে আটক ব্যক্তির নাম রেমন্ড টম ডমি প্রকাশ অগু অ্যাঞ্জেলা। তিনি নাইজেরিয়ান নাগরিক। বিএসএফ তার কাছ থেকে তিনটি পাসপোর্ট আটক করেছে। এগুলোর একটি তার নিজের এবং অপর দুটির মালিক হচ্ছেন এনয়েন্টেড উচে প্রকাশ উগম্ব ও একোয়েনুগো স্যামুয়েল। এ দুটি পাসপোর্ট পালিয়ে যাওয়া দুই যুবকের। এরাও নাইজেরিয়ার নাগরিক।

সূত্র জানায়, বিএসএফ আটক যুবকের কাছ থেকে একটি ল্যাপটপ, বেশ কয়েকটি মোবাইল ফোনের সিম ও ডিভাইস, তিনটি মোবাইল ফোন সেট উদ্ধার করেছে। বিএসএফ ও ভারতীয় পুলিশ ধারণা করছে আটক নাইজেরিয়ান যুবক ব্যাংক হ্যাকার গ্যাংয়ের সদস্য।

সীমান্ত সূত্রে জানা গেছে, ৬৬ বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা আটক নাইজেরিয়ান যুবককে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সাব্রুম থানায় হস্তান্তর করেছে।

এদিকে, বিএসএফের ধাওয়া খেয়ে বাংলাদেশে পালিয়ে আসা দুই বিদেশিকে ধরতে বিজিবি ও পুলিশ জোর তৎপরতা চালাচ্ছে। সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান চালানো ছাড়াও বিভিন্ন সড়কে চেক পোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি করা হচ্ছে।

রামগড়ের ৪৩ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. জাকির হোসেন বলেন, মঙ্গলবার দুপুরে বিএসএফের কাছ থেকে এসব তথ্য পাওয়ার সাথে সাথেই বাংলাদেশে পালিয়ে আসা দুজনকে আটক করতে অভিযান শুরু করা হয়। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিষয়টি দেখা হচ্ছে।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১০ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন