শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চলন্ত যুদ্ধ বিমান থেকে ফুয়েল ট্যাংক মাটিতে

আপডেট : ০১ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৫

ময়মনসিংহের গফরগাঁওয়ে বাংলাদেশ বিমান বাহিনীর এফটি সেভেন বিজি ৯৪৫ নামের একটি যুদ্ধ বিমান থেকে দুইটি ফুয়েল ট্যাংক মাটিতে পড়েছে। রবিবার দুপুরে উপজেলার পাগলা থানার গয়েশপুর বাজার এলাকায় একটি এবং বড়বড়াই গ্রামের ধান ক্ষেতে আরেকটি ফুয়েল ট্যাংক চলন্ত বিমান থেকে মাটিতে পড়ে। পরে বিমানটি নিরাপদে কুর্মিটোলা বিমান ঘাঁটিতে অবতরণ করেছে।  

বড়বড়াই গ্রামের বাসিন্দা গোলাপ সরকার জানান, দুপুর ২টা ২০ মিনিটে এই এলাকার আকাশ পথ দিয়ে একটি বিমান উড়ে যাওয়ার সময় অনেকটা ক্ষেপণাস্ত্রের মতো দেখতে একটি বস্তু গয়েশপুর বাজারের বটতলা এলাকায় অপরটি বাজার থেকে প্রায় আড়াইশ মিটার দুরে বড়বড়াই গ্রামের মিজানুর রহমান হেলালের ধানক্ষেতে পড়ে। 

স্থানীয় পাইথল ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান ঢালী জানান, চলন্ত বিমান থেকে এ ধরনের বস্তু পড়ার ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়। তারা বস্তু দুটিকে রকেট লঞ্চার ভেবে বিস্ফোরণের আশঙ্কায় নিরাপদ দূরত্বে চলে যায়। বস্তু দুটি বসতি কিংবা কোনো স্থাপনায় পড়লে প্রাণহানি ঘটতো।

আরও পড়ুন: ভারতীয় সেনাদের অভিযানে দশক পুরনো জঙ্গি আস্তানা উৎখাত

পাগলা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফায়েজুর রহমান, বাংলাদেশ বিমান বাহিনী ও সরকারের বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা ইত্তেফাককে জানান, ওই যুদ্ধ বিমানটি বিমান বাহিনীর কুর্মিটোলা বিমান ঘাঁটি থেকে উড্ডয়ন করে। গয়েশপুর বাজার এলাকায় টেকনিক্যাল সমস্যার কারণে বিমানটির বাম ও ডান পাশের ফুয়েল ট্যাংক দুইটি পড়ে যায়। পরে বিমানটি কুর্মিটোলা বিমান ঘাঁটিতে নিরাপদে অবতরণ করে। খবর পেয়ে পাগলা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ফুয়েল ট্যাংক দুইটি উদ্ধার করেছে। উদ্ধার হওয়া ফুয়েল ট্যাংক দুইটি ১৫ ফুট দীর্ঘ ও সাড়ে ৪ ফুট ব্যাসের।

ইত্তেফাক/এসি