শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহীতে অবসরপ্রাপ্ত বৈজ্ঞানিক কর্মকর্তার রহস্যজনক মৃত্যু

আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৯, ১৮:২৮

রাজশাহীতে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের অবসরপ্রাপ্ত বৈজ্ঞানিক কর্মকর্তা আব্দুল হাই (৬৫) এর রহস্যজনক মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী বিজ্ঞান ও শিল্প গবেষণাগারে কর্মরত ছিলেন। রাজশাহী মহানগরীর উপকণ্ঠ শ্যামপুর মৌলভিপাড়ায় তার বাড়ি।

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যায় নিজ বাড়ি থেকেই আব্দুল হাইয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। মরদেহের মাথায় জখমের চিহ্ন রয়েছে। শনিবার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে ময়নাতদন্ত শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর হয়েছে।

মহানগর পুলিশের কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, 'আব্দুল হাই দুটি বিয়ে করেছিলেন। দুই স্ত্রীই নিজ বাড়িতে ছিলেন। শুক্রবার দুপুরে নিজ বাড়িতে আব্দুল হাইয়ের মৃত্যু হয়। সন্ধ্যায় পরিবারের পক্ষ থেকে তার মরদেহ দাফনের প্রস্তুতি চলছিলো। এ সময় প্রথম স্ত্রীর স্বজনরা মরদেহ আব্দুল হাইয়ের দাফনে বাধা দিয়ে পুলিশে খবর দেন।'

আরও পড়ুন: 'আদালত প্রাঙ্গণকে রণাঙ্গন বানিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না'

ওসি আরও বলেন, 'মরদেহের মাথায় আঘাত থাকায় অভিযোগ উঠেছে যে আব্দুল হাইয়ের মৃত্যু স্বাভাবিক নয়। তবে দ্বিতীয় স্ত্রী দাবি করেছেন, পড়ে গিয়ে আঘাত পেয়েছিলেন হাই। বিষয়টি তদন্ত করা হচ্ছে।' এ নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ইত্তেফাক/নূহু