শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিজয় র‌্যালিতে হামলা, আওয়ামী লীগ বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ

আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৬:২১

বিজয়ের মাস উপলক্ষে রবিবার বেলা ১১টায় সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে বিজয় র‌্যালিতে হামলার ঘটনা ঘটেছে। আওয়ামী লীগের অভিযোগ, এতে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এদিকে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, তাদের কর্মসূচিতে ওই র‌্যালি থেকে হামলা করা হয়। 

স্থানীয়র জানিয়েছেন, র‌্যালিটি কলেজ থেকে শুরু হয়ে ইবি রোড এলাকায় পৌঁছালে বিএনপি নেতাকর্মীরা হামলা চালায়। এতে ছাত্রলীগ নেতাসহ অন্তত ২০ জন আহত হন। ওই র‌্যালিতে ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্নাসহ দলীয় নেতাকর্মীরা। 

সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন বলেন, শান্তিপূর্ণ বিজয় র‌্যালিতে অতর্কিত হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। 

আরও পড়ুন: সাংবাদিক আতিক হত্যা: মৃত্যুদণ্ডের রায় বহাল

তবে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মীর্জা মোস্তফা জামান বলেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকালে জেলা বিএনপির কার্যালয়ের পাশে ইবি রোডে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। বেলা ১১টার দিকে সমাবেশ চলাকালে বিজয় র‌্যালি থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে জেলা বিএনপি, যুবদল, ছাত্রদলের ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

ইত্তেফাক/এসি