ঢাকা রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৭
১৪ °সে

দুর্নীতি উন্নয়নকে বাধাগ্রস্ত করে: প্রতিমন্ত্রী ফরহাদ

দুর্নীতি উন্নয়নকে বাধাগ্রস্ত করে: প্রতিমন্ত্রী ফরহাদ
শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের নবীন-বরণ অনুষ্ঠানে বক্তৃতা দেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ছবি: সংগৃহীত

দুর্নীতি উন্নয়নকে বাধাগ্রস্ত করে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে নিজেকে একটি সম্মানজনক জায়গায় প্রতিষ্ঠিত করতে পেরেছে। দুর্নীতির কারণে উন্নয়নের এই অব্যাহত গতিধারা ব্যাহত হতে পারে। তাই দুর্নীতির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় সে বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।

মঙ্গলবার ময়মনসিংহে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের নবীন-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে। দুর্নীতিমুক্ত সমাজ গড়ে দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে সকলকে আন্তরিক ভাবে কাজ করতে হবে।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ছাত্রজীবনে সময়ের অপচয় করলে ভবিষ্যৎ জীবন ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে। এই সময়ে পড়ালেখার প্রতি অবহেলা দেখালে ভবিষ্যতে লক্ষ্যচ্যুত ও বিপদগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে। তাই নিজের ভবিষ্যৎ জীবনকে সুন্দর করে গড়ে তুলতে হলে ছাত্রজীবনে কঠোর পরিশ্রম করতে হবে।

এসময় প্রতিমন্ত্রী নিজেদেরকে সফল মানুষ হিসেবে গড়ে তুলে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানান। তিনি ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করার জন্যও আহ্বান জানান।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ড. এ. কে. এম. আব্দুর রফিকের সভাপতিত্বে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. জহিরুল হক খোকা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী এর আগে ময়মনসিংহ মুক্ত দিবস উপলক্ষে ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধা জনতার বিজয় র‍্যালিতে অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে আধুনিক ফ্রন্টডেস্ক ও ই-সেবা কেন্দ্র এবং জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের পারফরম্যান্স মূল্যায়নের জন্য তৈরিকৃত E-monitoring and performance revaluation system এর উদ্বোধন করেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৬ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন