বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজনীতিতে শেখ হাসিনার উচ্চতায় কেউ পৌঁছতে পারবে না: আব্দুর রহমান

আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ২১:২৪

বিএনপি-জামায়াত যতোই ষড়যন্ত্র করুক না কেন শেখ হাসিনা বিশ্বসভার রাজনীতিতে যে উচ্চতায় পৌঁছেছেন, তাকে স্পর্শ করার মতো কোনো রাজনৈতিক শক্তির উত্থান বাংলাদেশে হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। 

বৃহস্পতিবার সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তৃতাকালে এসব কথা বলেন।

ক্ষমতার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কখনো আপোষ করেননি উল্লেখ করে আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দেশের মানুষের জন্য স্বাধীনতা এনেছেন সে দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এদেশের মানুষের স্বার্থে যা যা করণীয় তা-ই করছেন।

১৯৭৪ সালে দেশে কৃত্রিম সংকট তৈরি করা হয়েছিল উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, তখন দেশের মানুষের জন্য বঙ্গবন্ধু সাহায্য চেয়েছিলেন। আমেরিকার প্রেসিডেন্ট বলেছিলেন- সাহায্য করতে পারি, বিনিময়ে সেন্টমার্টিন দ্বীপে আমাকে সামরিক বাহিনীর ঘাঁটি করতে দিতে হবে। বঙ্গবন্ধু রক্তের বিনিময়ে স্বাধীন হওয়া দেশের এককণা মাটি দিয়েও কারো সঙ্গে আপোষ করেননি। এ সময় তিনি বঙ্গবন্ধুকে খন্দকার মোস্তাকরাই খুন করেছিল বলে উল্লেখ করেন।

আব্দুর রহমান বলেন, সেদিন ঘাতকরা দম্ভোক্তি করে বলেছিল এই দেশে আর কোনো দিন শেখ মুজিবের নাম এবং জয় বাংলা শ্লোগান উচ্চারিত হবেনা।যারা বঙ্গবন্ধুকে খুন করেছে তাদের বিচার এই বাংলার মাটিতে হবে না।কিন্তু সাতক্ষীরা এসে দেখলাম জয় বাংলা শ্লোগান আকাশে বাতাসে ভেসে বেড়ায়।

আরও পড়ুন: পররাষ্ট্রমন্ত্রীর পর এবার স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত

তিনি বলেন, শেরে বাংলা নগরে লাখো জনতার সামনে জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন আমার অবস্থা যদি আমার বাবা শেখ মুজিবের মতো হয়, তারপরও এদেশের মানুষের মুখে হাসি ফুটাবোই ফুটাবো। সেই লক্ষ্য নিয়েই তিনি দেশের মানুষের সেবা করে যাচ্ছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, হারিয়ে যাওয়া আওয়ামী লীগকে তিনি চার বার ক্ষমতায় এনেছেন। ৬৮ হাজার অন্ধকার গ্রামকে তিনি আলোয় আলোকিত করেছেন। তিনি হতদরিদ্র মানুষের মুখে খাবার তুলে দিয়েছেন। তিনি গরিব মানুষের জন্য মোটা কাপড়, বাসস্থান ও চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী বিধবা ভাতা, বয়স্ক ভাতা, শিক্ষার্থীদের বছরের শুরুতে বই ও বৃত্তি, মুক্তিযোদ্ধাদের জন্য ভাতা সহ সামাজিক নিরাপত্তা বলয় তৈরি করেছেন।বিশ্বকে তাক লাগিয়ে উন্নয়নের ধারা বাংলার জনগণকে উপহার দিয়েছেন।তাই বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল।
 
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিশেষ অতিথি হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক স্বপন, কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, সর্বশেষ সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি।

ইত্তেফাক/এসি