বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হোমনায় বধ্যভূমি স্মৃতিস্তম্ভের উদ্বোধন

আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৪:০৯

হোমনা পৌরসভার উদ্যোগে নির্মিত হোমনা সরকারি ডিগ্রি কলেজ চত্বরে বধ্যভূমি স্মৃতিস্তম্ভের উদ্বোধন করা হয়েছে। শনিবার কুমিল্লা-২ (হোমনা ও তিতাস) আসনের এমপি সেলিমা আহমাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা, বাংলাদেশ বিমানের ক্যাপ্টেন তারিকুল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার ও নাছিমা আক্তার রিনা, হোমনা সরকারি কলেজের অধ্যক্ষ মো. কামাল হোসেন, জেলা পরিষদ সদস্য মহিউদ্দিন খন্দকার, ওসি সৈয়দ মো. ফজলে রাব্বি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, পৌর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকার প্রমুখ।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারফ হোসেন ও স্থানীয় লোকজন জানান, ১৯৭১ সালের যুদ্ধের সময় পাক বাহিনী উপজেলার বিভিন্ন এলাকা থেকে মুক্তিযোদ্ধাসহ দুই শতাধিক সাধারণ জনগণকে এ বধ্যভূমিতে এনে হত্যা করে লাশগুলো মাটি চাপা দেয়। এ স্থানটিতে দীর্ঘ দিন ধরে স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি ছিল মুক্তিযোদ্ধাসহ এলাকাবাসীর। এদিকে একই দিন হোমনা সরকারি কলেজ হলরুমে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় ইউএনও তাপ্তি চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি সেলিমা আহমাদ।

ইত্তেফাক/আরকেজি