বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অন্যকে ফাঁসাতে মানসিক ভারসাম্যহীন ফুফাতো ভাইকে গলাকেটে হত্যা

আপডেট : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৫:২০

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় অন্যকে ফাঁসাতে মানসিক ভারসাম্যহীন ফুফাতো ভাইকে গলাকেটে হত্যা করেছে মো. বিল্লাল নামে এক ব্যক্তি। শনিবার (১৪ ডিসেম্বর) সকালে পুলিশ উপজেলার সাচড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড এলাকা থেকে মো. নাছির উদ্দিন ওরফে নসু মিয়ার লাশ উদ্ধার করে। পরে বিকালে তার মামাতো ভাই মো. বিল্লাল তার ফুফাতো ভাই নসুকে গলা কেটে হত্যা করেছে মর্মে মোকাম্মেল নামের এক ব্যক্তির বিরুদ্ধে বোরহানউদ্দিন থানায় মামলা করতে আসে। 

পরে তার আচরণ সন্দেহজনক হওয়ায় পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে বিল্লাল নিজে নসুকে হত্যা করেছে বলে স্বীকার করে।জিজ্ঞাসাবাদ শেষে রবিবার দুপুরে বোরহানউদ্দিন থানা পুলিশ তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেন।

আরও পড়ুন: ‘আমি মুসলিম নই, কিন্তু প্রতিবাদ করবো’

বোরহানউদ্দিন থানার সেকেন্ড অফিসার ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাইমিনুল ইসলাম জানান, মানসিক ভারসাম্যহীন নাছির উদ্দিন ওরফে নসু লালামোহন উপজেলার মহেশখালী গ্রামের মো. সামসুদ্দিনের ছেলে। সে মানসিক ভারসাম্যহীন হওয়ায় তার কোনো স্থায়ী বসবাস নেই। গত কয়েক দিন ধরে নসু তারা নানা বাড়ি বোরহানউদ্দিনের সাচড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দেউলা শিবপুর গ্রামে আসে। এদিকে এ সুযোগটি কাজে লাগাতে তার মামাতো ভাই বিল্লাল শুক্রবার সন্ধ্যার পর মোকাম্মেল নামের এক ব্যক্তির নামে তাকে হত্যার হুমকি দেয় বলে সাধারণ ডায়েরি (জিডি) করতে থানায় আসে। কিন্তু থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা না থাকায় ডিউটি অফিসার তাকে পরে আসতে বলে। এদিকে ওই রাতে বিল্লাল বাড়ি গিয়ে তার ভারসাম্যহীন ফুফাতো ভাই নাছির উদ্দিন ওরফে নসুকে গ্যাস্টিকের ওষুধের নাম করে ৪-৫টি ঘুমের ওষুধ খাওয়ায়। এবং কিছু সময় পরে তাকে ডেকে নিয়ে বাড়ির পাশে একটি বিলের মধ্যে যায়। সেখানে নিয়ে নসুকে প্রথমে পেছন দিক থেকে মাথায় আঘাত করে মাটিতে ফেলে দেয়। পরে সে অজ্ঞান হয়ে পড়লে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে বাড়ি চলে আসে।

তিনি আরও জানান, পরে সকাল বেলা লোকজন রাস্তার উপর গলাকাটা লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। বিল্লাল নিজে হত্যা করেছে বলে আদালতে ১৬৪ এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলেও জানান মামলার তদন্তকারী কর্মকর্তা। বিল্লালের কাছ থেকে হত্যায় ব্যবহৃত ছুরি ও রক্তমাখা জামা কাপড় উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. এনামুল হক বলেন, ‘নাছির উদ্দিন নসু হত্যার ঘটনায় তার মামা জিয়াউল হক বাদী হয়ে বিল্লাল ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেছেন। মামলাল প্রধান আসামি বিল্লালকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।’

ইত্তেফাক/এএএম