বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজাকারের তালিকায় ভুল-ত্রুটির দায় নিলেন মন্ত্রী

আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৯, ১৯:০৮

সম্প্রতি প্রকাশিত রাজাকারের তালিকায় যে ভুল-ত্রুটি হয়েছে, মন্ত্রণালয়ের একজন মন্ত্রী হিসেবে তার দায়-দায়িত্ব আমারই। এজন্য আমি আন্তরিকভাবে দু:খ প্রকাশ করছি। আগামীতে যাতে রাজাকারের প্রকৃত ও সঠিক তালিকা উঠে আসে- সে জন্য উপজেলা পর্যায়ে কমিটি গঠনের চিন্তা ভাবনা করা হচ্ছে। বলেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

বৃহস্পতিবার বিকালে জয়পুরহাটের পাঁচবিবি বাজারে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে ভুলে ভরা রাজাকারের তালিকা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, প্রকাশিত রাজাকারের ওই ভুল তালিকাটি ইতিমধ্যে স্থগিত করা হয়েছে। ওই ভুল তালিকা প্রনয়নের সঙ্গে যারা সম্পৃক্ত, সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: মারধর ও চুরির অভিযোগে ভিপি নুরসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা

এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামছুল আলম দুদু, পাঁচবিবি উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনিরুল শহীদ, পাঁচবিবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান হাবিব, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আমজাদ হোসেন, পাঁচবিবি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মিছির আলী প্রমুখ।

ইত্তেফাকএসি