বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শেখ হাসিনার সাহস আছে, ঈমান আছে, দূরদৃষ্টি আছে: পরিকল্পনা মন্ত্রী

আপডেট : ০৫ জানুয়ারি ২০২০, ১৯:০৪

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কাজ গরীবের উদ্দেশ্য, নিম্ন আয়ের মানুষের উদ্দেশ্য। হাওর বাওরের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন এটা আমাদের সকলকে মনে রাখতে হবে। তাই আমাদের অফিসার যারা আছেন, নেতৃবৃন্দ যারা আছেন, আমরা সবাই ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনাকে তার ভালো কাজে সহায়তা করবো।'

সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে সুনামগঞ্জের সর্বস্তরের জনগণের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এসব কথা বলেন। 

এ সময় তিনি আরও বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস আছে, ঈমান আছে, দূরদৃষ্টি আছে। আজ থেকে ২০ বছর পরে, ৪০ বছর পরে, ৬০ বছর পরে বাংলাদেশ কি হবে শেখ হাসিনা তা পরিকল্পনা করছেন।'

তিনি বলেন, 'আমাদের তরুণদের জন্য আমরা আধুনিক সুন্দর বাংলাদেশ রেখে যাচ্ছি। রাজাকার মুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ। যে বাংলাদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান, সকল মানুষ সমান সম্মান নিয়ে, সমান মর্যাদা নিয়ে একসঙ্গে বসবাস করবে সেই বাংলাদেশ আমরা নির্মাণ করছি। 

রবিবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও  জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক  দেওয়ান ইমদাদ  রেজা চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,  সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক,সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-২ আসনের এমপি ড. জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ ১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের সভাপিত মতিউর রহমান, পৌরসভার মেয়র নাদের বখত, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, যুগ্ম-সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী লিটন প্রমুখ।

আরও পড়ুন: গোদাগাড়ীতে সড়ক দুর্ঘটনায় কৃষকের মৃত্যু

আলোচনা সভার আগে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সুনামগঞ্জের ১১ উপজেলা থেকে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, রাজনৈতিক দলের কর্মী, প্রশাসনের লোকজন, ছাত্র, কৃষক, শ্রমিকসহ নানা পেশার লোকজনকে নিয়ে আনন্দ শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সুনামগঞ্জ জেলা স্টেডিয়াম মাঠে গিয়ে আনন্দ শোভাযাত্রাটি আলোচনা সভায় মিলিত হয়।

ইত্তেফাক/নূহু